please click here to view dainikshiksha website

হাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত

হাবিপ্রবি প্রতিনিধি | আগস্ট ১৫, ২০১৭ - ৮:১৪ অপরাহ্ণ
dainikshiksha print

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে।

মঙ্গলবার (১৫ই আগস্ট) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারি।

কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে একাডেমিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। সকালে উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীগণ কালো ব্যাচ ধারণ করেন।

জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদ, প্রগতিশীল শিক্ষক ফোরাম, প্রগতিশীল কর্মকর্তা পরিষদ, বিশ্ববিদ্যালয়ের হলসমূহ, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা, প্রগতিশীল কর্মচারী পরিষদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন।

শহীদ মিনার প্রাঙ্গনে ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদের সভাপতিত্বে দিবসটির তাৎপর্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

‘বঙ্গবন্ধ হত্যা: তৎকালীন ও পরবর্তী রাজনৈতিক গতি প্রকৃতি’ শিরোনামের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন দিবসের মুখ্য আলোচক বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মমতাজউদ্দীন পাটোয়ারী।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন হাবিপ্রবির ছাত্রলীগ নেতা মোস্তফা তারেক চৌধুরী, মমিনুল হক রাব্বী। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারি পরিচালক ড. মো. রাশেদুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন