হাবিপ্রবির ৯ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

যৌন হয়রানিহাবিপ্রবির ৯ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

দিনাজপুর প্রতিনিধি |

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যৌন হয়রানি, সহকারী প্রক্টরের ওপর হামলাসহ আইন-শৃঙ্খলা পরিপন্থি কার্যক্রমের অভিযোগে ৩ বিদেশি শিক্ষার্থীসহ ৯ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। আগামী জুন মাসে রিজেন্ট বোর্ডে এই সুপারিশ উত্থাপন করার সিদ্ধান্তও নেওয়া হয়। এদিকে টানা ১৯ দিনের বিশ্ববিদ্যালয়ের ছুটি শুরু হয়েছে। আগামী ১১ জুন হাবিপ্রবি খুলবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা পরিপন্থি বিভিন্ন কার্যক্রম ও তদন্ত কমিটির প্রতিবেদন নিয়ে আইন-শৃঙ্খলা কমিটি বৈঠক করে। বৈঠকে কয়েকজন শিক্ষার্থীকে কারণ দর্শানো ও বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করা হয়।

বৈঠকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম, রেজিষ্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. খালেদ হোসেন, ছাত্র পরামর্শক ও উপদেষ্টা মোহাম্মদ রাজীব হাসানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও হল সুপাররা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় অভিযুক্ত একজন ছাত্রকে পুরোপুরি বহিষ্কার, যৌন নির্যাতন ও সহকারী প্রক্টর ড. মাহবুব হোসেনকে হামলার ঘটনায় পাঁচজন শিক্ষার্থীকে ২ সেমিস্টার করে বহিষ্কার এবং মাদক ও বিভিন্ন অভিযোগে দুই বিদেশি শিক্ষার্থীকে ৪ সেমিস্টার করে দুই বছর ও এক বিদেশি শিক্ষার্থীকে ২ সেমিস্টারের জন্য এক বছর বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। বহিষ্কারের সময়ে বিদেশি ৩ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের হল ও বাংলাদেশে থাকতে পারবে না বলেও সুপারিশ করা হয়।

২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) - dainik shiksha অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর দাবি জানালেন নিবন্ধনের প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর দাবি জানালেন নিবন্ধনের প্রার্থীরা (ভিডিও) আত্তীকরণে গড়িমসি, শিক্ষামন্ত্রীকে গোঁজামিল দিয়ে বোঝানোর চেষ্টা কর্মকর্তাদের - dainik shiksha আত্তীকরণে গড়িমসি, শিক্ষামন্ত্রীকে গোঁজামিল দিয়ে বোঝানোর চেষ্টা কর্মকর্তাদের এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় - dainik shiksha দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website