হাবিপ্রবি বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

হাবিপ্রবি বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

দিনাজপুর প্রতিনিধি |

অস্থিতিশীলতার কারণে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এক মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৪ নভেম্বর) দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল সোমবার ঢাকায় লিয়াজোঁ অফিসে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের জরুরি সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় শীতকালীন ছুটি এগিয়ে আনার কথা বলা হলেও মূলত বিশ্ববিদ্যালয়ে চলমান অস্থিতিশীলতার কারণে এই ছুটি ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রায় এক মাস ধরে ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকরা বিভিন্ন দাবিতে পক্ষে-বিপক্ষে আন্দোলন করে আসছে। গত ১১ অক্টোবরের বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের (পরিচালনা পরিষদ) কিছু সিদ্ধান্তের বিরোধিতা করে ১৪ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ে এক ধরনের অচলাবস্থার সৃষ্টি হয়। ট্রেজারার ও রেজিস্ট্রার লাঞ্ছিত, উপাচার্য অবরুদ্ধের মতো ঘটনা নিয়মে পরিণত হয়েছে। পরীক্ষা ক্লাস বন্ধসহ সর্বশেষ গত রবিবার ইনক্রিমেন্টের দাবিতে আন্দোলনরত দুই সহকারী অধ্যাপককে  সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ পরিস্থিতি নিয়ে গতকাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবুল কাসেমের সভাপতিত্বে ঢাকায় লিয়াজোঁ অফিসে বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের জরুরি সভা অনুষ্ঠিত হয়।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website