হিল্লা বিয়ের ফতোয়া দেয়া সেই মাদ্রাসা শিক্ষক আটক - মাদ্রাসা - Dainikshiksha

হিল্লা বিয়ের ফতোয়া দেয়া সেই মাদ্রাসা শিক্ষক আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি |

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ফতোয়া জারি করে হিল্লা বিয়ে পড়ানোর অভিযোগে হাজী শাহ আলম নামে এক মাদ্রাসা শিক্ষককে আটক করেছে পুলিশ।

শুক্রবার (৪ই আগষ্ট) দুপুরে উপজেলার দূর্গানগর ইউনিয়নের বড়ভৈরব গ্রাম থেকে তাকে আটক করা হয়। শাহ আলম ওই গ্রামের বাসিন্দা ও স্থানীয় ফোরকানিয়া ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক।

উল্লাপাড়া থানার ইন্সপেক্টর (তদন্ত) গোলাম মোস্তফা জানান, প্রচলিত আইন অমান্য করে হিল্লা বিয়ের ফতোয়া দেয়ায় ওই মাদ্রাসা শিক্ষককে আটক করা হয়েছে। তবে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, ৮ মাস আগে পারিবারিক কলহের জের ধরে বড়ভৈরব গ্রামের এরশাদ আলী তার স্ত্রী রুমাকে তালাক দেন। তালাকের পর থেকে দু’জনে আলাদা থাকতে শুরু করেন। সম্প্রতি এ দম্পত্তি তাদের একমাত্র সন্তানের কারণে আবারও ঘর বাঁধতে চান। একপর্যায়ে তারা সিরাজগঞ্জ আদালতে নতুন করে বিয়ে করেন। স্থানীয় মুসল্লিরা তালাকের পর এ বিয়েটি নতুন করে হওয়ায় ক্ষুব্ধ হন। বিষয়টি নিয়ে উভয়পক্ষের মুরুব্বিরা মাদ্রাসা শিক্ষক হাজী শাহ আলমের কাছে গেলে তিনি রুমাকে হিল্লা বিয়ে দেয়ার ফতোয়া দেন। মাদ্রাসা শিক্ষকের ফতোয়া নিয়ে গ্রামের মাতব্বররা বুধবার রাতে দেবর ইউসুফ আলীর সঙ্গে তার হিল্লা বিয়ে দেন।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website