please click here to view dainikshiksha website

হোসেনপুরে প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকাণ্ড: তদন্ত কমিটি গঠন

কিশোরগঞ্জ প্রতিনিধি | আগস্ট ৩, ২০১৭ - ৮:৫২ অপরাহ্ণ
dainikshiksha print

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  আগুন লেগে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (৩রা আগস্ট) দুপুর ১টা ৩০ মিনিটের দিকে উপজেলার শাহেদল ইউনিয়নের আশুতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ আগুন লাগার ঘটনা ঘটে।

এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসন থেকে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (৩রা আগস্ট) দুপরে বিদ্যালয়ে আগুন লেগে বিভিন্ন শ্রেণিকক্ষে ছড়িয়ে পড়ে। এসময় আগুনে বিদ্যালয়ের ৬টি শ্রেণি কক্ষের বেঞ্চ, আসবাবপত্র ও নথিপত্র পুড়ে ছাই হয়ে যায়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে স্থানীয় এলাকাবাসী ও কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল বিদ্যালয়ের তালা ভেঙ্গে প্রবেশ করে একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। অগ্নিকান্ডে খবর পেয়ে বিদ্যালয় পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মবিন।

স্থানীয় লোকদের অভিযোগ, বৃহস্পতিবার বিদ্যালয় সোয়া দুইটায় ছুটি হওয়ার কথা থাকলেও দুপুর সোয়া একটায় ছুটি হয়ে যায়। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম জানান, বিদ্যালয় সময় মতো ছুটি হয়েছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকির হোসেন জানান, প্রাথমিক ভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মামুন জানান, আগুনে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৫ লক্ষ টাকা উল্লেখ করে জেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চিঠি প্রেরণ করা হয়েছে।

তিনি আরও জানান, শিক্ষকদের দায়িত্বে অবহেলা ও আগুন লাগার ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে আহবায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন