১০০৯ রানের রেকর্ড স্কুলছাত্রের! - 1

১০০৯ রানের রেকর্ড স্কুলছাত্রের!

নিজস্ব প্রতিবেদক |

school student crickterএক ইনিংসে অপরাজিত ১০০৯ রান করে মুম্বাইয়ের স্কুল ছাত্র প্রণব ধানাওয়াড়ে অনন্য এক রেকর্ড করেছেন। যেকোনো পর্যায়ের ক্রিকেটেই সবচেয়ে বড় ব্যক্তিগত ইনিংসের রেকর্ডটি এখন তার দখলে।

মুম্বাইয়ের ওই স্কুল ছাত্র সোমবার এক দিনেই অপরাজিত ৬৫২ রান করার পর মঙ্গলবার সর্বমোট ১০০৯ রান করে অপরাজিত থাকেন।

স্কুল ক্রিকেটে অবিশ্বাস্য সব স্কোর দেখা যায় প্রায়ই। তবে ক্রিকেট ইতিহাসে সবাইকে ছাড়িয়ে গেছেন ধানাওয়াড়ে।

মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের আন্তঃস্কুল টুর্নামেন্ট এইচটি ভান্ডারি কাপে কেসি গান্ধী স্কুলের ওই ছাত্র ম্যাচের প্রথম দিনে সোমবার রেকর্ড ৬৫২ রান করতে খেলেছেন মাত্র ১৯৯ বল! মঙ্গলবার ৩২৩ বলে ১০০৯ রান করার পথে ৫৯টি ছয় ও ১২৭টি চার হাঁকিয়েছেন কিশোর এই ক্রিকেটার।

আরিয়া গুরুকুল স্কুলের বিপক্ষে কেসি গান্ধী স্কুলের প্রণব ওই রেকর্ড রান করেন। মুম্বাইয়ের স্কুল ছাত্র ভেঙেছেন ১১৬ বছরের পুরনো রেকর্ড। ১৮৯৯ সালে ইংল্যান্ডের ব্রিস্টলের ক্লিফটন কলেজ মাঠে নর্থ টাউনের বিপক্ষে ক্লার্কস হাউজের হয়ে ৬২৮ রান করেছিলেন ১৩ বছরের স্কুল ছাত্র আর্থার এডওয়ার্ড কলিন্স। যে কোনো পর্যায়ের ক্রিকেটে সেটাই এতদিন ছিল একমাত্র ছয়শ’ রানের ব্যক্তিগত ইনিংস।

ব্রিটিশ হলেও কলিন্সের জন্ম ছিল ভারতে। পরে আর ক্রিকেটে ক্যারিয়ার না গড়ে যোগ দিয়েছিলেন ব্রিটিশ সেনাবাহিনীতে। প্রথম বিশ্বযুদ্ধে ১৯১৪ সালে মাত্র ২৯ বছর বয়সে বেলজিয়ামে মারা যান তিনি।

স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর - dainik shiksha স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর এমপিও নীতিমালা ২০১৮ জারি - dainik shiksha এমপিও নীতিমালা ২০১৮ জারি চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ - dainik shiksha দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ - dainik shiksha জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ - dainik shiksha জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website