১০ লাখ শিক্ষার্থীর উপবৃত্তির ২৯২ কোটি টাকা বিতরণ বিকাশে - বিবিধ - দৈনিকশিক্ষা

১০ লাখ শিক্ষার্থীর উপবৃত্তির ২৯২ কোটি টাকা বিতরণ বিকাশে

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশে ৯ লাখ ৯১ হাজার ৫৮২ জন শিক্ষার্থীকে উপবৃত্তির ২৯২ কোটি ২৪ লাখ ৯২ হাজার টাকা মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে বিতরণ করা হবে। সমন্বিত শিক্ষা উপবৃত্তি কর্মসূচির আওতায় এসব টাকা দেয়া হবে। এ কাজের সহযোগিতা করবে অগ্রণী ব্যাংক।

 ‘সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণ’ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী | ছবি : দৈনিকশিক্ষা

সোমবার (২৪ ফেব্রুয়ারি) ‘সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ঘোষণা দেন  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, সমন্বিত শিক্ষা উপবৃত্তি কর্মসূচির আওতায় ২০১৮ ও ২০১৯ খ্রিষ্টাব্দ পর্যন্ত ২৬টি উপজেলার ১০ হাজার ৩৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অষ্টম, নবম ও দশম শ্রেণির ৯ লাখ ৯১ হাজার ৫৮২ জন শিক্ষার্থী  উপবৃত্তি পাচ্ছে।

ডা. দীপু মনি বলেন, এখন থেকে সরাসরি সুবিধাভোগীদের হাতে উপবৃত্তির টাকা যাবে। মধ্যস্বত্বভোগীরা কোনো সুবিধা পাবে না। দেশ ডিজিটাল হওয়ার কারণে এভাবে উপবৃত্তি প্রদান সম্ভব হয়েছে। এখন থেকে আর ম্যানুয়াল পদ্ধতিতে উপবৃত্তি দেয়া হবে না।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালের দুটি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীর সঙ্গে যুক্ত হন মন্ত্রী। এ সময় শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীকে উপবৃত্তি দেয়ার জন্য অভিনন্দন জানান।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা  বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক, বিকাশের প্রধান নির্বাহী (সিইও) কামাল কাদীর, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সামস-উল ইসলাম, অতিরিক্ত সচিব মু. ফজলুর রহমানসহ অনেকে।

বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ মহামারিতেও দপ্তরিদের কাছ থেকে আদায় করা হচ্ছে ঋণের টাকা - dainik shiksha মহামারিতেও দপ্তরিদের কাছ থেকে আদায় করা হচ্ছে ঋণের টাকা মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ - dainik shiksha সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ সমাপনী জুনিয়র পরীক্ষা এখনই বাতিল ঘোষণা করুন - dainik shiksha সমাপনী জুনিয়র পরীক্ষা এখনই বাতিল ঘোষণা করুন জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল - dainik shiksha জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য - dainik shiksha ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ - dainik shiksha ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন করোনা সন্দেহ হলে যা করতে হবে - dainik shiksha করোনা সন্দেহ হলে যা করতে হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website