১০ শতাংশ কর্তনের প্রতিবাদে বরিশালে শিক্ষকদের বিক্ষোভ - সমিতি সংবাদ - Dainikshiksha

১০ শতাংশ কর্তনের প্রতিবাদে বরিশালে শিক্ষকদের বিক্ষোভ

সাইফুর রহমান মিরণ, বরিশাল |

 অবসর এবং কল্যাণ তহবিলের জন্য এমপিওভুক্ত শিক্ষকদের মূল বেতনের ১০ শতাংশ চাঁদা কর্তনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে  ভোকেশনাল শিক্ষক সমিতি। সংগঠনের বরিশাল জেলা শাখার আয়োজনে রোববার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষকরা জেলা প্রশাসনে গিয়ে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের মাধ্যমে শিক্ষামন্ত্রীর কাছে  টি স্মারকলিপি দেন। 

বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, আগে অবসর এবং কল্যাণ তহবিলে কারিগরি শিক্ষকদের মূল বেতনের ৬ ভাগ করে কর্তন করা হতো। গত জানুয়ারি মাসের বেতন থেকে অতিরিক্ত আরও ৪ ভাগসহ মূল বেতন থেকে ১০ ভাগ করে কর্তন করা হচ্ছে। তারা অভিযোগ করেন, কারিগরি শিক্ষকদের মূল বেতনের ১০ ভাগ কর্তন করা হলেও সাধারণ শিক্ষকদের আগের মতোই মূল বেতনের ৬ ভাগ কর্তন করা হচ্ছে। এখানে একটা বৈষম্য সৃষ্টি হচ্ছে। অতিরিক্ত অর্থ কর্তনের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানান বক্তারা।

ভোকেশনাল শিক্ষক সমিতি বরিশাল জেলার সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে  মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন, শিক্ষক-কর্মচারী ঐক্যফ্রন্ট বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আমিনুল ইসলাম খোকন, কারিগরি শিক্ষক সমিতির বিভাগীয় সভাপতি মো. শওকত আলী মিয়া, অধ্যক্ষ আমিনুর রহমান, জেলা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - dainik shiksha স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website