১০ শতাংশ চাঁদার আদেশ কর্তনের প্রতিবাদে হাটহাজারীতে মানববন্ধন - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

১০ শতাংশ চাঁদার আদেশ কর্তনের প্রতিবাদে হাটহাজারীতে মানববন্ধন

হাটহাজারী প্রতিনিধি |

হাটহাজারীতে ১০ শতাংশ চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক কর্মচারীরা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলা পর্যায়ে এ মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করেন তারা। সর্বশেষ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রুহুল আমীনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন শিক্ষক-কর্মচারীরা। 

 সমাবেশে শিক্ষকরা এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীরদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের ফান্ডে ৬ শতাংশের পরিবর্তে ১০ শতাংশ চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবি জানান। তাছাড়া অবিলম্বে এ আদেশ বাতিল না হলে কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেন।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাশিস চট্টগ্রাম উত্তর জেলার সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মেজবাহ উদ্দিন আহমদ, হাটহাজারী উপজেলার সাবেক সভাপতি মো. এমরান হোসেন, সহ সভাপতি সুনিল কান্তি দে, বাশিস চট্টগ্রাম উত্তর জেলার অর্থ সম্পাদক রতন কুমার নাথ, মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিকুর রহমান, উপজেলা ও স্কুল ইউনিট নেতাদের মধ্যে আবদুল হাই পাটোয়ারী, মো. আলমগীর হোসেন, নুরুল আবছার আনসারী, নুরুল আলম, মো. ইমাম উদ্দিন, সরোয়ার আলম ও মো. আবু ছৈয়দ হায়দার।

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা - dainik shiksha অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ - dainik shiksha শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website