১১ জানুয়ারি জবির প্রথম সমাবর্তন - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

১১ জানুয়ারি জবির প্রথম সমাবর্তন

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আগামী বছরের ১১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ-পুরান ঢাকার গেণ্ডারিয়া থানার ধূপখোলায়। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ অনুষ্ঠানে সভাপতিত্ব করার সম্মতি জ্ঞাপন করেছেন বলে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান জানান। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত পত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সমাবর্তন সফল করতে গঠন করা হয়েছে একটি কেন্দ্রীয় কমিটি ও ১০টি উপকমিটি। ইতোমধ্যে সমাবর্তন প্রস্তুতির কাজ শুরু হয়েছে। তারা দলগতভাবে কাজ করছেন। সমাবর্তনের গাউন ও টুপি বানানোর কাজ চলছে। সমাবর্তনে শিক্ষার্থীদেরকে গাউন আর টুপি একসঙ্গে দেয়া হবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়।

গত ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সমাবর্তনের নিবন্ধন প্রক্রিয়া চলে। পরে ২ মে থেকে ১৬ মে পর্যন্ত সময় বাড়ানো হয়। এতে বিশ্ববিদ্যালয়ের মোট ১৮ হাজার ২৮৪ শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে নিবন্ধন সম্পন্ন করেন। এর মধ্যে কলা অনুষদের ৩ হাজার ৬২৩ জন, বিজনেস স্টাডিজ অনুষদের ৫ হাজার ৪৩৫ জন, বিজ্ঞান অনুষদের ৩ হাজার ৪৮ জন, সামাজিক বিজ্ঞান অনুষদের ৩ হাজার ৪১০ জন, আইন অনুষদের ৩৩৪ জন, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ২ হাজার ৪৩৪ শিক্ষার্থী রয়েছেন।

শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় - dainik shiksha শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ - dainik shiksha হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - dainik shiksha ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website