১১ দিনের ছুটির ফাঁদে দেশ - বিবিধ - Dainikshiksha

১১ দিনের ছুটির ফাঁদে দেশ

নিজস্ব প্রতিবেদক |

পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে টানা ১১ দিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ। আগামী ২২ আগস্ট পালিত হবে দেশব্যাপী ঈদ-উল-আজহা। এ উপলক্ষে আগামী ২১, ২২ এবং ২৩ আগস্ট ছুটি ঘোষণা করা হয়েছে। কিন্তু এই উৎসবের আগে পরে ৪ দিন সাপ্তাহিক ছুটি এবং ১৫ আগস্টের শোক দিবসের ছুটি থাকায় দীর্ঘ মেয়াদের এই ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে। এর মাঝে দু একদিন অফিস খোলা থাকলেও এতে উপস্থিতি কম থাকবে। অনেকে আগেই মাঝের কয়েক দিনের ছুটি নিয়ে রেখেছেন।

ঈদের আগে আগামীকাল ১৫ আগস্ট বুধবার সারা দেশব্যাপী পালিত হবে জাতীয় শোক দিবস। সরকারী ছুটি থাকায় মূলত এদিন থেকেই ঘরে ফেরার ঢল নামবে। এর পরে বৃহস্পতিবার একদিন অফিস খোলা থাকলেও খোঁজ নিয়ে জানা যায়, এদিন অফিস আদালতে উপস্থিতি থাকবে নগণ্যই। অনেকেই মাঝের বৃহস্পতিবার ছুটি নিয়ে রেখেছেন আগে আগে ঘরে ফেরার জন্য। এর পরেই রয়েছে শুক্র শনি দুদিন সাপ্তাহিক ছুটি। দুদিন সাপ্তাহিক ছুটির পর রবি ও সোমবার আরও দুদিন অফিস খোলা রয়েছে। ঈদ শুরু হওয়ার আগেই পাওয়া তিন দিনের এই বোনাস ছুটি কেউ হাতছাড়া করতে চাইছে না। ফলে মাঝের এই ছুটিও তারা আগেই নিয়ে রেখেছেন। ফলে মাঝের দুদিন অফিস খোলা থাকলেও সরকারী অফিস আদালতে উপস্থিতি থাকবে না বললেই চলে।

এর পর ২১ আগস্ট থেকে শুরু হবে ঈদ-উল-আজহার ছুটি। ধর্মীয় এই উৎসবের কারণে ২৩ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে অফিস আদালত। ঈদের ছুটির সঙ্গে যোগ হয়েছে আর দুদিনের সাপ্তাহিক ছুটি। এই সাপ্তাহিক ছুটি শেষে আগামী ২৬ আগস্ট রবিবার শেষে পুনরায় অফিস আদালত শুরু হবে। ফলে ঈদে আগে পরে টানা ১১ দিন ছুটির আমেজে থাকবে সারাদেশ।

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website