please click here to view dainikshiksha website

১২ মাদকসেবীকে শাস্তি দিল স্কুলের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ১৮, ২০১৭ - ৯:০১ পূর্বাহ্ণ
dainikshiksha print

পুলিশ নয়, তবে প্রকাশ্যে মাদক সেবন করায় ১২ মাদকাসক্তকে ধরে শাস্তির পর মুচলেকা আদায় করেছে শিক্ষার্থীরা। মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের এগিয়ে আসার ঘটনায় স্থানীয়রা তাদের সাধুবাদ জানিয়েছে। মাদকের ভয়াল বিস্তারে প্রশাসন নীরব থাকলেও সরব হয়ে উঠেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে জেলার তানোর উপজেলার মু-ুমালা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ ঘটনা ঘটায়। প্রকাশ্যে মাদক সেবনের পর মাতলামি করায় স্কুল থেকে বেরিয়ে এসে শিক্ষার্থীরা ১২ মাদকসেবীকে ধোলাই দিয়েছে। মাদকসেবীদের কান ধরে উঠবস করিয়ে অঙ্গীকারনামা নেয়া হয়েছে। মুচলেকা নেয়া মাদকসেবীরা হলোÑ জাইদুর, রকি, মাসুদ, শামীম, সইবুর, তসলিম, বাবু, ফিটু, তানসু ও জাইদুর। এরা সবাই মু-ুমালা এলাকা ও আশপাশের বাসিন্দা।

শিক্ষার্থীরা জানায়, মু-ুমালা এলাকায় প্রকাশ্যে হেরোইন বিক্রি ও সেবন করলেও প্রশাসন নিশ্চুপ থাকে। এ কারণে হেরোইন সেবনকারীরা বেপরোয়া হয়ে উঠেছে। তারা নেশার টাকা যোগাড় করতে আশপাশের এলাকায় একের পর এক চুরি করছে। মু-ুমালা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক ইব্রাহীম হাবিবুল্লা জানান, এক মাসের ব্যবধানে স্কুল ও পাশের কোচিং সেন্টার থেকে শিক্ষার্থীদের ১৫টি বাইসাইকেল চুরির ঘটনা ঘটে। সর্বশেষ ১৫ আগস্ট শোক দিবসের দিন একটি সাইকেল চুরি হয়। এসব ঘটনায় শিক্ষার্থীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার সকালে দেড় শ’ শিক্ষার্থী ক্লাস শেষ করে স্থানীয় বাজারের আশপাশে খুঁজে একে একে ১২ হেরোইনসেবীকে ধরে গণধোলাই দিয়ে স্কুল চত্বরে নিয়ে আসে। পরে তাদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি তাছির উদ্দিন বলেন, এসব হেরোইনসেবীকে গণধোলাই দিয়ে স্কুলঘরে আটক রাখে তাকে খবর দেয় শিক্ষার্থীরা। স্কুল চলাকালে মাদকাসক্তরা আর বাউন্ডারির মধ্যে প্রবেশ করবে না- এমন অঙ্গীকারনামা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ১টি

  1. আজিজুল হক says:

    ভাল কাজ করছে ওরা। আমাদের এলাকায়ও গাজা খেয়ে চুরির ঘটনা ঘটছে অহরহ।

আপনার মন্তব্য দিন