১৪৮ শিক্ষার্থীর বেতন বকেয়া থাকায় ফলাফল স্থগিত - কলেজ - দৈনিকশিক্ষা

১৪৮ শিক্ষার্থীর বেতন বকেয়া থাকায় ফলাফল স্থগিত

নিজস্ব প্রতিবেদক |

বেতন বকেয়া দেখিয়ে ১৪৮ শিক্ষার্থীর ফলাফল স্থগিত করেছে সিলেটের ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ। গতকাল রবিবার স্কুলটির ফলাফলে দেখা যায়, বিদ্যালয়ে ২৬১ জন শিক্ষার্থীর মধ্যে ১১৩ জনের ফল প্রকাশ করা হয়েছে। আর ১৪৮ শিক্ষার্থীর ফলাফল স্থগিত করা হয়।

এদিকে, মহামারি পরিস্থিতিতে বিদ্যালয় কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তকে ‘অমানবিক’ আখ্যা দিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা এবং চলতি বছরের মার্চ থেকে জুনের শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবি জানিয়েছেন শিক্ষার্থীদের অভিভাবকেরা।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, এ বিদ্যালয়ের শিক্ষার্থী ২৬১ জন। এখানে প্রাকপ্রাথমিক থেকে দশম শ্রেণি পর্যন্ত ব্রিটিশ কারিকুলামে জুলাই-জুন শিক্ষাবর্ষ পরিচালিত হয়ে থাকে।

বিদ্যালয় পরিচালনায় অভিভাবক সদস্য আবদুল মুকিত জানান, গত ২৬ জুন অভিভাবকদের পক্ষ থেকে লিখিত আবেদনে চার মাসের বেতন আংশিক মওকুফ ও পরিশোধের সময় চেয়ে আবেদন জানানো হয়। রোববার ১৪৮ শিক্ষার্থীর ফলাফল স্থগিত করা হয়েছে। করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পাঠদান বন্ধ ছিলো। অনলাইন ক্লাসও হয়নি। অনেক অভিভাবকের কর্মক্ষেত্র করোনার কারণে বন্ধ রয়েছে। এ জন্য অনেক শিক্ষার্থী বেতন-ভাতা পরিশোধ করতে পারেনি।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ কে মাহমুদুল হক জানান, বেতন বকেয়া থাকায় বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কয়েকজন শিক্ষার্থীর বার্ষিক পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে। বেতন পরিশোধ করার পর ফলাফল প্রকাশ করা হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. কয়সর জাহান জানান, শিক্ষার্থীদের বেতনের সঙ্গে শিক্ষক এবং অন্যান্য কর্মকর্তা-কর্মচারীর বেতন–ভাতা জড়িত। এ জন্য শিক্ষার্থীদের অভিভাবকদের বেতন পরিশোধের ব্যাপারে বলা হয়েছে। অভিভাবকদের দেওয়া লিখিত আবেদন বিবেচনাধীন।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website