১৫তম শিক্ষক নিবন্ধন : স্কুল পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত - স্কুল - দৈনিকশিক্ষা

১৫তম শিক্ষক নিবন্ধন : স্কুল পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক |

আজ শুক্রবার (২৬ জুলাই) ১৫তম শিক্ষক নিবন্ধনের স্কুল পর্যায় এবং স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ ৫৯ হাজার ৭২৫ জন প্রার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ৫৫ হাজার ৫৯৬ জন প্রার্থী স্কুল পর্যায়ের পরীক্ষা এবং ৪ হাজার ১২৯ জন প্রার্থী স্কুল পর্যায়-২ এর পরীক্ষা দিয়েছেন। দেশের আটটি বিভাগীয় শহরে ৪৪টি ভেন্যুতে স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামীকাল শনিবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, শনিবার (২৭ জুলাই) আটটি বিভাগীয় শহরের ৭৩টি ভেন্যুতে কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষায় ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী অংশগ্রহণ করবেন।  

শুক্রবার সকালে রাজধানী গবর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল অ্যন্ড কলেজ, লালমাটিয়া মহিলা কলেজ এবং বিসিএসআইআর উচ্চ বিদ্যালয়ে ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন। এসময় তাঁর সাথে ছিলেন এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় এ সময় সন্তুষ্টি প্রকাশ করেন কর্মকর্তারা।

এদিকে দৈনিকশিক্ষা ডটকমের এক প্রশ্নের জবাবে কলেজ পর্যায়ের প্রার্থীদের প্রতি ঠিকভাবে খাতার বৃত্ত ভরাট করার এবং বৃত্ত ভরাটের বিষয়ে সচেতন থাকর আহ্বান জানিয়েছেন এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৯ মে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। পাসের হার ছিল ২০ দশমিক ৫৩ ভাগ। উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন,  স্কুল পর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজ পর্যায়ের ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী রয়েছেন। প্রিলিমনারিতে ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন।

করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ - dainik shiksha করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না - dainik shiksha সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট - dainik shiksha টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী - dainik shiksha সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক - dainik shiksha এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি - dainik shiksha এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website