১৫তম শিক্ষক নিবন্ধন : ৬ দিনের মৌখিক পরীক্ষা যে কারণে পেছাল - চাকরির খবর - দৈনিকশিক্ষা

১৫তম শিক্ষক নিবন্ধন : ৬ দিনের মৌখিক পরীক্ষা যে কারণে পেছাল

নিজস্ব প্রতিবেদক |

১৫তম শিক্ষক নিবন্ধনের ৬ দিনের মৌখিক পরীক্ষা পিছিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ৬দিনের পরীক্ষার তারিখ সংশোধন করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বুধবার (২০ নভেম্বর) দৈনিক শিক্ষাডটকমকে ৬ দিনের পরীক্ষা পেছানোর কারণ জানিয়েছেন এনটিআরসিএর কর্মকর্তারা।

জানা গেছে, ৮ ডিসেম্বরের মৌখিক পরীক্ষা ১ ডিসেম্বর, ৯ ডিসেম্বরের মৌখিক পরীক্ষা ২ ডিসেম্বর, ১০ ডিসেম্বরের মৌখিক পরীক্ষা ৩ ডিসেম্বর, ১১ ডিসেম্বরের মৌখিক পরীক্ষা ১ জানুয়ারি, ১২ ডিসেম্বরের মৌখিক পরীক্ষা ২ জানুয়ারি এবং ১৫ ডিসেম্বরের মৌখিক পরীক্ষা আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তাই পূর্বঘোষিত পরিকল্পনা অনুযায়ী ৩১ ডিসেম্বর শিক্ষক নিবন্ধনের ভাইভা শেষ হবার কথা থাকলেও তা ৫ জানুয়ারি শেষে হবে।

এনটিআরসিএ প্রকাশিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনিবার্য কারণবশত চলমান মৌখিক পরীক্ষার তারিখ পরিবর্তন করা হলো। সংশোধিত তারিখসমূহ সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে এসএমএসয়ের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এসএমএস প্রাপ্তির পর http://ntrca.teletalk.com.bd এবং http://www.ntrca.gov.bd এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করার জন্য অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে প্রবেশপত্রের বর্ণিত সকল সার্টিফিকেট মার্কশিট এবং জাতীয় পরিচয়পত্রের মূল কপি নিয়ে আসার জন্য অনুরোধ করা হয়েছে।

তবে, দৈনিক শিক্ষাডটকমের সাথে আলাপকালে পরীক্ষা পেছানোর কারণ জানিয়েছেন এনটিআরসিএর কর্মকর্তারা। একজন ঊর্ধ্বতন কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হল গত ১৫ ও ১৬ নভেম্বর। এ পরীক্ষা সংক্রান্ত কাজে আগামী ৮ থেকে ১৫ ডিসেম্বর কর্মকর্তারা কম্পিউটার সেন্টারে অবস্থান করবেন। তাই, ৬দিনের পরীক্ষা পেছানো হয়েছে। 

তিনি আরও জানান, এ ৬দিন সেবা গ্রহীতাদের এনটিআরসিএর অফিসে না এসে অনলাইনে সেবা গ্রহণের অনুরোধ করছি। তবে, এ ৬দিন ছাড়া অন্যান্য পরীক্ষা পূর্বঘোষিত সময়ে অনুষ্ঠিত হবে।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website