১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার - দৈনিকশিক্ষা

১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার

নিজস্ব প্রতিবেদক |

১৬ তম শিক্ষক নিবন্ধনে ১০ লাখ ৩৫ হাজার আবেদন জমা পড়েছে। তবে, এসব প্রার্থীদের সবাই এখনো আবেদন ফি জমা দেননি। ফি জমা দেয়ার উপর নির্ভর করে আবেদনের সংখ্যা বাড়ত- কমতে পারে বলে মত দিয়েছেন এনটিআরসিএর কর্মকর্তারা। আগামী ২২ জুন পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন প্রার্থীরা। বৃহস্পতিবার (২০ জুন) দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে এনটিআরসিএর একাধিক কর্মকর্তা। উল্লেখ্য, ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন গ্রহণের সময় গতকাল বুধবার শেষ হয়েছে। 

বৃহস্পতিবার (২০ জুন) এনটিআরসিএর একজন কর্মকর্তা দৈনিক শিক্ষাকে জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনে এখন পর্যন্ত ১০ লাখ ৩৫ হাজার আবেদন জমা পড়েছে। তিনি আরও জানান, এদের মধ্যে সবাই আবেদন ফিয়ের টাকা জমা দেননি। প্রার্থীরা ২২ জুনের মধ্যে টাকা জমা না দিলে তাদের আবেদন গ্রহণযোগ্য থাকবে না। কর্মকর্তাদের মত, ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করায় এবার আবেদন কিছুটা কম পড়েছে। তবে, শেষ দুই দিন কিছুটা বেশি আবেদন জমা পড়ছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন তাঁরা।

উল্লেখ্য, গত ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিজ্ঞপ্তি অনুসারে, গত ২৮ মে বেলা ৩টা থেকে এনটিআরসিএর নির্ধারিত ওযেবসাইটে ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন গ্রহণ শুরু হয়। ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন ফি নির্ধারিত হয়েছিল ৩৫০ টাকা।

জানা গেছে, আগামী ৩০ আগস্ট শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ থাকবে।  

এছাড়া, আগামী ১৫ ও ১৬ নভেম্বর শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৫ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৬ নভেম্বর কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0070159435272217