১৭তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১১ লাখের বেশি - কলেজ - দৈনিকশিক্ষা

১৭তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১১ লাখের বেশি

নিজস্ব প্রতিবেদক |

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে ১১ লাখের বেশি প্রার্থী আবেদন করেছেন। গত বুধবার (১২ ফেব্রুয়ারি) রাত ১২টা পর্যন্ত আবেদন করেছেন প্রার্থীরা। সেদিন সন্ধ্যা পর্যন্ত ১১ লাখ ৬ হাজারের বেশি প্রার্থী আবেদন ফি জমা দিয়ে পুর্ণাঙ্গ আবেদন করেছেন বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে এনটিআরসিএ সূত্র। আরও লক্ষাধিক প্রার্থী আবেদন করলেও এখনো টাকা জমা দেননি। সময় শেষ হওয়ার পরও ৩ দিন বা ৭২ ঘন্টা আবেদন ফিয়ের টাকা জমা দেয়ার সুযোগ পাচ্ছেন প্রার্থীরা। 

বিষয়টি নিশ্চিত করে এনটিআরসিএর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আবেদনের শেষদিন সন্ধ্যায় সর্বশেষ পাওয়া তথ্যমতে ১১ লাখ ৬ হাজারের বেশি প্রার্থী ফি জমা দিয়ে পূর্ণাঙ্গ আবেদন করেছেন। অর্থাৎ তারা ফি জমা দিয়েছেন। আরও লক্ষাধিক প্রার্থী আবেদন করলেও এখনো ফি জমা দেননি। তারা বুধবার রাত ১২টার পর থেকে পরবর্তী ৭২ ঘন্টা ফিয়ের টাকা জমা দেয়ার সুযোগ পেয়েছেন। তাই, চূড়ান্ত প্রার্থীর সংখ্যা বাড়তে পারে।   

গত ২৩ জানুয়ারি ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেদিন বিকেল ৪টা থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে। এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/) প্রবেশ করে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে আবেদনের বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরা হয়েছে। আর টেলিটক মোবাইল সিম থেকে এসএমএসের মাধ্যমে আবেদন ফি জমা দেয়া যাবে।  ১৭তম শিক্ষক নিবন্ধনের ফি নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা। বিজ্ঞপ্তি অনুসারে গত ৬ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত আবেদনের সুযোগ দেয়া হলেও সে সময় ১২ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়। 

জানা গেছে, আগামী ১৫ মে শুক্রবার সকাল ৯টা থেকে ১০টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ থাকবে।

আর, আগামী ৭ ও ৮ আগস্ট ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৭ আগস্ট শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৮ আগস্ট শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram নবম শ্রেণির রেজিস্ট্রেশন শুরু ১৬ আগস্ট - dainik shiksha নবম শ্রেণির রেজিস্ট্রেশন শুরু ১৬ আগস্ট করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৭৭ - dainik shiksha করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৭৭ এমপিও না দেয়ার শর্তে আরও ৩ কলেজ স্থাপনের অনুমতি - dainik shiksha এমপিও না দেয়ার শর্তে আরও ৩ কলেজ স্থাপনের অনুমতি মৃত শিক্ষকদের নামে এমপিওর টাকা, অবশেষে শিক্ষা অধিদপ্তরের কড়া নির্দেশ - dainik shiksha মৃত শিক্ষকদের নামে এমপিওর টাকা, অবশেষে শিক্ষা অধিদপ্তরের কড়া নির্দেশ জাল সনদে ৯ বছর চাকরি: প্রভাষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha জাল সনদে ৯ বছর চাকরি: প্রভাষকের বিরুদ্ধে মামলা করোনা ভাইরাস : বুঝবেন কীভাবে, যাবেন কোথায়? - dainik shiksha করোনা ভাইরাস : বুঝবেন কীভাবে, যাবেন কোথায়? please click here to view dainikshiksha website