১৭৩ শিক্ষকের এমপিওর আবেদন বাতিল - এমপিও - Dainikshiksha

১৭৩ শিক্ষকের এমপিওর আবেদন বাতিল

সাঈদ হোসেন |

১৭৩ জন শিক্ষক-কর্মচারির এমপিওভুক্তির আবেদন বাতিল করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। প্রাথমিক যাচাইয়ে অসম্পূর্ণ তথ্য ও দারুল ইহসানের সনদসহ বিভিন্ন সমস্যার কারণে এমপিওর এসব আবেদন বাতিল করা হয় বলে অধিদপ্তরের একাধিক কর্মকর্তা দৈনিকশিক্ষাডটকমকে জানিয়েছেন।

আবেদন বাতিলের কারণসমূহের মধ্যে রয়েছে সরকার অননুমোদিত প্রতিষ্ঠানের কম্পিউটার প্রশিক্ষণ সনদ, কাম্য শিক্ষাগত যোগ্যতার অভাব, দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের দাখিলকৃত সনদগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক যাচাইকৃত নয়, আবেদনকারীর কোন মামলা নেই মর্মে কোন পত্র না দেয়া ও নিয়োগ সংক্রান্ত অভিযোগ থাকা।

এছাড়াও রয়েছে, প্যাটার্নবহির্ভূতভাবে নিয়োগ পাওয়ায়, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের অর্জিত সনদ অনলাইনে খুজে না পাওয়া যাওয়া, নিয়োগ বিজ্ঞপ্তির স্থানীয় পত্রিকার মূল কপি না থাকা, নিয়োগকালীন ম্যানেজিং কমিটির প্রমাণ সংযুক্ত না থাকা এবং এসএসসিতে ৩য় বিভাগে উত্তীণ হওয়া।

প্রাথমিক যাচাইয়ে অসম্পূর্ণ ও বিভিন্ন সমস্যা সম্বলিত কাগজপত্র ও চিহ্নিত সমস্যার জবাব আগামী ১ মাসের মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে কারিগরি শিক্ষা অধিদপ্তরে জমা দিতে বলা হয়েছে। অন্যথায় তাদেরকে এমপিওভুক্ত, টাইমস্কেল ও উচ্চতর স্কেলের জন্য পুনরায় আবেদন করতে হবে বলে জানিয়েছে অধিদপ্তর।

জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website