১৯০ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ হাইকোর্টের - এমপিও - Dainikshiksha

১৯০ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক |
ডিগ্রি কলেজের ১৯০ জন তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  কয়েকজন শিক্ষকের দায়ের করা রিট পিটিশনের চুড়ান্ত শুনানী শেষে  আজ ১ আগস্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম ও মাননীয় বিচারপতি মোহাম্মদ আলী এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায়  দেন। 
 
রিটকারীদের আইনজীবী এ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া দৈনিক শিক্ষাকে জানান, বিভিন্ন জেলার ডিগ্রি কলেজের অন্যান্য শিক্ষক ও কর্মচারীগণ দীর্ঘদিন থেকে এমপিওর সুবিধা পাচ্ছে কিন্তু রিটকারী  ডিগ্রি কলেজের ১৯০ জন তৃতীয় এমপিও পাচ্ছেন না। রায়ের ফলে রিটকারীদের এমপিওভুক্তির পথ সুগম হলো। 
 
তবে, শিক্ষা বিষয়ক দেশের একমাত্র অনলাইন জাতীয় পত্রিকা দৈনিক শিক্ষার অনুসন্ধানে জানা যায়, গত দুই বছরে ডিগ্রির কোনও তৃতীয় শিক্ষককে এমপিওভুক্ত করেনি সরকার। যদিও হাইকোর্টের একাধিক রায়ের কয়েকশ শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ দেয়া হয়েছে। 
 
মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ ও শিক্ষা অধিদপ্তরের আইন শাখার সূত্রে জানা যায়, ডিগ্রির তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির জন্য হাইকোর্টের দেয়া এ পর্যন্ত অনেকগুলো রায় প্রকাশ হলেও অদ্যাবধি একজনকেও এমপিওভ্ক্তু করা হয়নি। ইতিপূর্বে হাইকোর্টের দেয়া সবগুলো রায়ের বিরুদ্ধে আপিল করেছে সরকার পক্ষ। আপিলে যুক্তি দেখানো হয় যে, তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির কোনও পরিকল্পনা সরকারের নেই। তাছাড়া তৃতীয় শিক্ষকরা  এমপিওভুক্ত হবেন না জেনেই নিয়োগ নিয়েছেন।    
সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর অনলাইনে এমপিও আবেদন শুরু - dainik shiksha অনলাইনে এমপিও আবেদন শুরু ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে - dainik shiksha ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ - dainik shiksha দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website