২ বছর ইন্টার্নশিপের প্রস্তাব বাতিলের দাবি মেডিকেল শিক্ষার্থীদের - মেডিকেল ও কারিগরি - দৈনিকশিক্ষা

২ বছর ইন্টার্নশিপের প্রস্তাব বাতিলের দাবি মেডিকেল শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক |

দুই বছর ইন্টার্নশিপের প্রস্তাবনা বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে সরকারি, বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

সোমবার সকালে (৯ সেপ্টেম্বর) রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে একে একে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। গত ৩১শে আগস্ট থেকে দাবি আদায়ে আন্দোলন করে আসছেন তারা। এরই পরিপ্রেক্ষিতে ১ সেপ্টেম্বর, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে প্রস্তাবিত নীতিমালা প্রত্যাহার করে নেয়া হয়। কিন্তু মেডিকেল শিক্ষার্থীরা এই খসড়া সিদ্ধান্ত সরাসরি ও বিনাশর্তে বাতিলের দাবিতে আন্দোলন চালিয়ে আসছিল।

দাবি আদায়ে কেদ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত র‌্যালি করেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হলে, ক্লাস বর্জনসহ রাজপথে অবস্থান নেয়ার কথাও জানায় তারা।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, নতুন একটি প্রস্তাবনা এসেছে ইন্টার্নশিপকে এক বছর থেকে দু বছরে উন্নীত করা হবে, এবং দ্বিতীয় বছর থেকে উপজেলা হেলথ কেয়ারে থাকতে হবে। আমরা সেই প্রস্তাবনার বিরুদ্ধে আজ এখনে এসেছি।

অন্য এক শিক্ষার্থী বলেন, আমরা ১৮ তারিখ পর্যন্ত অপেক্ষা করবো, এর মধ্যে যদি কোনো নিশ্চয়তা দেয়া না হয় তাহলে দেশের সকল সরকারি-বেসরকারি এবং ডেন্টাল শিক্ষার্থীরা সকল ক্লাস এবং ওয়ার্ড বর্জন করবে।

১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা - dainik shiksha ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ please click here to view dainikshiksha website