৩০ জানুয়ারি প্রাইমারি স্কুলে সরস্বতী পূজার ছুটির আদেশ জারি - স্কুল - দৈনিকশিক্ষা

৩০ জানুয়ারি প্রাইমারি স্কুলে সরস্বতী পূজার ছুটির আদেশ জারি

নিজস্ব প্রতিবেদক |

২৯ নয়, সরস্বতী পূজার ছুটি আগামী ৩০ জানুয়ারি। ছুটির তালিকা সংশোধন করে সোমবার (২৭ জানুয়ারি) একটি আদেশ জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। 

অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আজই এ বিষয়ে আদেশ জারি হয়েছে।

Caption

উল্লেখ্য, এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকায় সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারি লেখা ছিল। যেহেতু, পূজা ৩০ জানুয়ারি সেহেতু ওইদিনই স্কুল বন্ধ থাকবে। আর ২৯ জানুয়ারি যথারীতি স্কুল চলবে।

২৩ জানুয়ারি পিটিআই স্কুলগুলোতে সরস্বতী পূজার বন্ধ ৩০ জানুয়ারি ঘোষণা করে একটি আদেশ জারি করা হয়েছিল। কিন্তু সাধারণ স্কুলের আদেশ জারি হলো ২৭ জানুয়ারি। 

এর আগে ২৯ জানুয়ারি নয়, প্রাথমিক বিদ্যালয়ের সরস্বতী পূজার ছুটি ৩০ জানুয়ারি নির্ধারণের দাবি জানান বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা। দৈনিক শিক্ষাডটকমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানান পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সুব্রত রায়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছুটির তালিকায় ৩০ জানুয়ারিই সরস্বতী পূজার ছুটি রাখা হয়েছে। প্রাথমিক থেকে কলেজ ও মাদরাসার ছুটির তালিকা অনুমোদন করেন যথাক্রমে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা এবং মাদরাসা ও কারিগরি মন্ত্রণালয়ে কর্মরত আমলারা। 

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website