৩১ জুলাইয়ের মধ্যে সরকারিকৃত কলেজে পদ সৃজনের দাবি - কলেজ - দৈনিকশিক্ষা

৩১ জুলাইয়ের মধ্যে সরকারিকৃত কলেজে পদ সৃজনের দাবি

সিলেট প্রতিনিধি |

আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সরকারিকৃত কলেজের বিষয়ভিত্তিক সমন্বিত পদ সৃজন ও পদায়নের দাবি জানিয়েছেন সরকারি কলেজ শিক্ষক সমিতির নেতারা। সরকারিকৃত কলেজে পদ সৃজনে ৯ দাবি জানিয়েছেন তাঁরা। শুক্রবার (২৮ জুন) সিলেট মেট্রোপলিটন চেম্বার হল রুমে অনুষ্ঠিত সকশিসের সিলেট বিভাগীয় কাউন্সিল ও মতবিনিময় সভায় এ দাবি জানানো।

মদন মোহন কলেজের অধ্যাপক জয়ন্ত দাশের সভাপতিত্বে সিলেট বিভাগীয় কাউন্সিল ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সকশিসের কেন্দ্রীয় কমিটির সভাপতি জহুরুল ইসলাম। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সকশিসের সাধারণ সম্পাদক দীপু কুমার গোপ। কেন্দ্রীয় কমিটির সদস্য জুলহাস আহমদ ও অসীম কুমার তালুকদার সভা সঞ্চালনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে সভাপতি জহুরুল ইসলাম সকশিসের ৯ দফা দাবি মেনে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সরকারিকৃত কলেজের শিক্ষক-কর্মচারীদের আত্তীয়করণের প্রক্রিয়া সম্পন্ন করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান।

সকশিসের ৯ দফা দাবির মধ্যে রয়েছে, দ্রুত কলেজের প্যাটার্ন অনুযায়ী বিষয়ভিত্তিক সমন্বিত পদসৃজন ও পদায়ন, প্যার্টানভুক্ত পদে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত সকল শিক্ষক-কর্মচারীকে আত্তীকরণ, আত্তীকরণের কাজগুলো প্রসাশন ক্যাডার ও পূর্বে আত্তীকৃত জনবলের মাধ্যমে সম্পন্ন করা, শিক্ষা অধিদপ্তর ও বোর্ডসহ শিক্ষা প্রসাশনের বিভিন্ন পদে আনুপাতিক হারে আত্তীকৃতদের পদায়ন, কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ১৫ ধারার ২ উপধারার (ক) ও (খ) অনুচ্ছেদ অনুসরণ করে পদায়ন সম্পন্ন করা, দ্রুততম সময়ের মধ্যে আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ৮-ধারা মোতাবেক ক্যাডারে অন্তর্ভুক্তির বিধিমালা প্রণয়ন ও বাস্তবায়ন, দ্রুত পদ সোপান তৈরি ও পদোন্নতির শর্তাবলী প্রণয়ন ও বাস্তবায়ন, বেসরকারি আমলের ১০০ শতাংশ চাকরিকাল গণনা করা এবং কার্যকরী চাকরিকাল পদোন্নতিসহ সকল জায়গায় কার্যকর করা এবং অভিজ্ঞতার ভিত্তিতে বেতন স্কেল নির্ধারণ করা।

সভায় সরকারি কলেজবিহীন উপজেলাগুলোর ১টি করে কলেজ সরকারিকরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান সকশিস নেতারা। এ ছাড়া সভায় ইমরান আহমদ সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক শাহেদ আহমদকে সভাপতি ও মদন মোহন কলেজের প্রভাষক আবুল কাশেমকে সাধারণ সম্পাদক করে সরকারি কলেজ শিক্ষক সমিতির (সকশিস) ৫১ সদস্য বিশিষ্ট সিলেট বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সভাপতি জাকারিয়া মাহমুদ, অনুপ রায়, মো. কামরুল ইসলাম সবুজ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ইসাহাক, আ ন ম  রিয়াজ উদ্দিন, মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল হাসান পাঠান, মো. জয়নুল ইসলাম, তথ্য সম্পাদক মো. হাফিজুর রহমান, কার্যকরী সদস্য মো. রেজাউল হক, শেখ মো. হাসানুজ্জামান ছাড়াও সিলেটের জেলার সভাপতি মোহাম্মদ আব্দুল হামিদ, মৌলভীবাজার জেলার সহ-সভাপতি মো. আব্দুস সবুর, ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি পার্থ প্রতীম সোম প্রমুখ। 

১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা - dainik shiksha ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল শিগগিরই : শিক্ষামন্ত্রী - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল শিগগিরই : শিক্ষামন্ত্রী ‘আশা করছি এসএসসি পেছাতে হবে না’ - dainik shiksha ‘আশা করছি এসএসসি পেছাতে হবে না’ ভর্তিতে সরাসরি লিখিত পরীক্ষা নেয়ার পক্ষে বুয়েট উপাচার্য - dainik shiksha ভর্তিতে সরাসরি লিখিত পরীক্ষা নেয়ার পক্ষে বুয়েট উপাচার্য পরীক্ষা নেয়ার অনুমতি বাগিয়ে নিলো বেসরকারি বিশ্ববিদ্যালয় মালিকরা - dainik shiksha পরীক্ষা নেয়ার অনুমতি বাগিয়ে নিলো বেসরকারি বিশ্ববিদ্যালয় মালিকরা মূল্যায়ন করেই শিক্ষার্থীদের এসএসসির জন্য নির্বাচনের পরিকল্পনা - dainik shiksha মূল্যায়ন করেই শিক্ষার্থীদের এসএসসির জন্য নির্বাচনের পরিকল্পনা আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে - dainik shiksha নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে অনার্স ও পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষার জোর প্রস্তুতি নেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর - dainik shiksha অনার্স ও পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষার জোর প্রস্তুতি নেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর please click here to view dainikshiksha website