৩৫ শিক্ষক পাচ্ছেন ইউজিসি স্বর্ণপদক - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

৩৫ শিক্ষক পাচ্ছেন ইউজিসি স্বর্ণপদক

নিজস্ব প্রতিবেদক |

উচ্চশিক্ষায় মৌলিক গবেষণা ও প্রকাশনার ক্ষেত্রে অনবদ্য অবদানের জন্য দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩৫  শিক্ষক  ‘ইউজিসি স্বর্ণপদক’  পাচ্ছেন। আগামীকাল (মঙ্গলবার) বেলা সাড়ে তিনটায় রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে  রাষ্টপতি আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের হাতে স্বর্ণপদক তুলে দেবেন। সোমবার (১০ সেপ্টেম্বর) ইউজিসির সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

২০১৬ খ্রিস্টাব্দের জন্য ১৮ জন এবং ২০১৭ খ্রিস্টাব্দের জন্য ১৭ জন বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকে ইউজিসি স্বর্ণপদক দেয়া হচ্ছে। নির্বাচিত প্রতি শিক্ষককে সনদ ও স্বর্ণপদকসহ পুস্তকের জন্য ৫০হাজার টাকা এবং প্রবন্ধের জন্য ৩০ হাজার টাকা দেয়া হবে।
 
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। এছাড়া জাতীয় অধ্যাপকবৃন্দ, ইউজিসি সদস্য ও সচিব, বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা, বরেণ্য শিক্ষাবিদরা এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। 

উল্লেখ্য, ১৯৮০ খ্রিস্টাব্দে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উচ্চশিক্ষায় মৌলিক গবেষণা ও প্রকাশনায় উৎসাহ প্রদানের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ‘ইউজিসি এওয়ার্ড’ (বর্তমানে ইউজিসি স্বর্ণপদক) প্রবর্তন করা হয়। ২০১৮ খ্রিস্টাব্দের আগস্ট মাসে ইউজিসি অ্যাওয়ার্ড এডভাইজরি কমিটির এক সভায় ‘ইউজিসি এওয়ার্ড’ এর নাম পরিবর্তন করে ‘ইউজিসি স্বর্ণপদক’ করা হয়। 

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website