৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষায় বহিষ্কার ২ - বিসিএস - Dainikshiksha

৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষায় বহিষ্কার ২

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশে অঘোষিত পরিবহন ধর্মঘটের মধ্যে ৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষাচলাকালীন অসদুপায় অবলম্বনের জন্য দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল শুক্রবার বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গতকাল সন্ধ্যায় পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, নির্ধারিত সময়ে রাজধানীর ২৫টি কেন্দ্রে ৩৯তম বিশেষ বিসিএসের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিশেষ এ বিসিএসের মাধ্যমে শুধু স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দেওয়া হবে।

তিনি জানান, পরীক্ষা চলাকালে দুইটি কেন্দ্র থেকে দুই চাকরি প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে একজনের কানে ডিজিটাল রিসিভিং ডিভাইস এবং আরেকজনের কাছে মোবাইল পাওয়া গেছে। পরীক্ষার হলে ঘড়ি, মোবাইল, ব্যাগ, ক্যালকুলেটরসহ যে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা নিষিদ্ধ। কিন্তু ওই শিক্ষার্থীরা তা অমান্য করে অসদুপায় অবলম্বন করায় তাদের বহিষ্কার করা হয়েছে।

পিএসসি সূত্র জানায়, এমসিকিউ ধরনের লিখিত পরীক্ষার পূর্ণ নম্বর ছিল ২০০। এ পরীক্ষায় উত্তীর্ণরা ১০০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশ নিবে।

গত ১০ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ৩৯তম বিশেষ বিসিএসের আবেদন কার্যক্রম চলে। এতে মোট ৩৯ হাজার ৯৫৪ জন প্রার্থী আবেদন করেছেন। এ বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে। সব মিলে প্রায় পাঁচ হাজার চিকিত্সক স্বাস্থ্য ক্যাডারে চাকরি পাবেন।

তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website