৩ মাসের মধ্যে নিয়মিত অধ্যক্ষ নিয়োগের নির্দেশ - কলেজ - Dainikshiksha

৩ মাসের মধ্যে নিয়মিত অধ্যক্ষ নিয়োগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বারা পরিচালিত কলেজসমূহে আগামী ৩ মাসের মধ্যে নিয়মিত অধ্যক্ষ নিয়োগের নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। গত ২৫ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা অধ্যক্ষ নিয়োগের এমপিও নীতিমালার সংশোধিত যোগ্যতা অনুযায়ী নিয়মিত অধ্যক্ষ নিয়োগ দিতে হবে। মঙ্গলবার (৫ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ড থেকে এ বোর্ডের আওতাধীন কলেজগুলোর পরিচালনা পর্ষদের সভাপতিদের এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। 

চিঠিতে, যেসব বেসরকারি কলেজ, স্কুল অ্যান্ড কলেজ এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বারা পরিচালিত হচ্ছে সেসব প্রতিষ্ঠানে আগামী ৩ মাসের মধ্যে নিয়মিত অধ্যক্ষ নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুন: অধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী জারি

চিঠিতে আরও বলা হয়, গত ২৫ ফেব্রুয়ারি অধ্যক্ষ নিয়োগের যোগ্যতার সংশোধিত অংশ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জারি করা স্কুল কলেজের এমপিও নীতিমালায় প্রতিস্থাপন করা হয়েছে। ২৮ আগস্ট ২০১৮ খ্রিষ্টাব্দে শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা অধ্যক্ষ-উপধ্যক্ষ নিয়োগের স্থগিতাদেশটি অকার্যকর হয়ে যাবে। ২৫ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা অধ্যক্ষ নিয়োগের এমপিও নীতিমালার সংশোধিত যোগ্যতার পরিপত্রটি কার্যকর হবে। সে প্রেক্ষিতে ৩ মাসের মধ্যে কলেজগুলোতে নিয়মিত অধ্যক্ষ নিয়োগ দেয়ার নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।  

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই - dainik shiksha কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ - dainik shiksha সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website