৩ লাখ ৬৮ হাজার নতুন বই পাবে ভান্ডারিয়ার শিক্ষার্থীরা - বই - দৈনিকশিক্ষা

৩ লাখ ৬৮ হাজার নতুন বই পাবে ভান্ডারিয়ার শিক্ষার্থীরা

ভান্ডারিয়া প্রতিনিধি |

আগামী ১ জানুয়ারি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার শিক্ষার্থীদের মাঝে বিতরণ হবে ৩ লাখ ৬৮হাজার ৭৮টি নতুন বই। এসব নতুন বইয়ের অধিকাংশ ইতোমধ্যে উপজেলায় পোঁছেছে। নির্ধারিত সময়ের মধ্যে বাকি নতুন বই উপজেলায় পৌঁছাবে বলে আশাবাদ ব্যক্ত করেছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র দৈনিক শিক্ষা ডটকমকে এসব তথ্য নিশ্চিত করে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে জানান,উপজেলার ৩৮টি মাধ্যমিক বিদ্যালয়, ৩৮টি দাখিল মাদরাসা, ৪৩টি ইবতেদায়ি মাদরাসা, এবং ১৬৪ প্রাথমিক বিদ্যালয়ের মোট ৪১ হাজার ৩৭২ শিক্ষার্থীর হাতে ২০২০ খ্রিষ্টাব্দের ১ জানুয়ারি বই উৎসবে ৩ লাখ ৬৮ হাজার ৭৮টি নতুন বই দেয়া হবে। তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের চাহিদানুযায়ী নতুন বই ইতোমধ্যেই আমাদের কাছে পৌঁছে গেছে। 

এদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিমাদ্রী শেখর দেবনাথ দৈনিক শিক্ষাডটকমকে জানান, ১৬৪ প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত মোট ১৯ হাজার শিক্ষার্থী যে ৮১ হাজার ৭০৫টি নতুর বই পাওয়ার কথা। তবে, এখন পর্যন্ত ৪র্থ ও ৫ম শ্রেণির বই উপজেলায় পৌঁছায়নি। তবে নির্ধারিত সময়ের মধ্যে নতুন বই পৌঁছে যাবে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানান ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিমাদ্রী শেখর দেবনাথ।

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ - dainik shiksha জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট - dainik shiksha শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website