৪০তম বিসিএস : লিখিত পরীক্ষার ফল বেরোয়নি দুই বছরেও - বিসিএস - দৈনিকশিক্ষা

৪০তম বিসিএস : লিখিত পরীক্ষার ফল বেরোয়নি দুই বছরেও

নিজস্ব প্রতিবেদক |

২০১৮ খ্রিষ্টাব্দের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আর আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর। এরপর দুই বছর পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত এই পরীক্ষার লিখিত পরীক্ষার ফলই প্রকাশ করতে পারেনি পিএসসি!

তবে কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, লিখিত পরীক্ষার ফল প্রস্তুত রয়েছে। ২০১৯ খ্রিষ্টাব্দের ৩ মে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। আর লিখিত পরীক্ষা চলতি বছরের ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হয়।

কমিশনের একটি সূত্র বলছে,করোনার কারণে খাতা মূল্যায়ন করতে বিলম্ব হয়েছে। লকডাউনের সময় যোগাযোগ ব্যবস্থা অচল থাকায় এমনটা হয়েছে। পরবর্তীতে ফল প্রস্তুত করা হয়েছে। শিগগিরই সুবিধাজনক সময়ে ফলাফল প্রকাশ করা হবে।
পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকও ফল বিলম্বের জন্য করোনা পরিস্থিতিকে দায়ি করেছেন।

তিনি বলেন, ‘শুরুতে অনেকেই খাতা মূল্যায়নের জন্য সময় দিতে পারেননি। বর্তমানে পিএসসির একজন সদস্য এই কাজটি তদারকি করছেন। আমরা দ্রুততম সময়ে ফল প্রকাশ করে মৌখিক পরীক্ষা আয়োজনের চেষ্টা করছি।’ পিএসসির একটি সূত্র বলছে, অক্টোবরের মাঝামঝি সময়ে লিখিত পরীক্ষার ফল হতে পারে।

উল্লেখ্য, ৪০তম মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই - dainik shiksha ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার - dainik shiksha স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না - dainik shiksha উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় please click here to view dainikshiksha website