৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট - খেলাধুলা - দৈনিকশিক্ষা

৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

নিজস্ব প্রতিবেদক |

অবিশ্বাস্য সম্মানিতে নিলাম হলো মাশরাফি বিন মুর্তজার ব্রেসলেট। অ্যাকশন ফর অকশন ফেসবুক অনলাইন নিলামে ৪২ লাখ টাকায় ব্রেসলেটটি কিনে নেয় বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ)। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে নিলামে অংশগ্রহণ করেন চেয়ারম্যান মুমিনুল ইসলাম। মজার ব্যাপার হলো, নিলাম হলেও প্রিয় ব্রেসলেটটি মাশরাফির হাতেই থাকছে। প্রতিষ্ঠানের কর্মকর্তারা সর্বসম্মতিতে সিদ্ধান্ত নিয়েছেন, ব্রেসলেটটি কিনে নড়াইল এক্সপ্রেসকে উপহার দেবেন।

নিলাম থেকে পাওয়া পুরো টাকা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে কভিড-১৯-এ ক্ষতিগ্রস্ত মানুষের সেবায় ব্যয় করা হবে। আজই নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে বলে জানান বিএলএফসিএ'র চেয়ারম্যান মুমিনুল ইসলাম। পাঁচ লাখ টাকা ভিত্তি মূল্য নির্ধারণ করে নিলামে তোলা হয় মাশরাফির সিলভার ব্রেসলেট। টানা দু'দিন চলে নিলাম। গতকাল রাত পৌনে ১টায় শেষ হয় নিলামের আনুষ্ঠানিকতা। দেশ এবং বিদেশ থেকে মাশরাফি ভক্তরা নিলামে অংশ নেন প্রিয় ক্রিকেটারের ব্রেসলেটটি নিজের করে পাওয়ার জন্য। সৌদি আরব প্রবাসী একজন ব্রেসলেটটির মূল্য ২৩ লাখ দিতে চাওয়ার পরই হুহু করে বাড়তে থাকে টাকার অঙ্ক। নিলামের শেষ দিকে এসে কিনে নেয় বিএলএফসিএ। এত টাকায় ব্রেসলেটটি কেনার কারণ হিসেবে মুমিনুল ইসলাম মাশরাফিকে উদ্দেশ্য করে বলেন, 'বাংলাদেশের জন্য আপনি অনেক কিছু করেছেন। যে ঋণ শোধ করার নয়। আপনার জন্য আমরা এই সামান্য কাজটুকু করতে পেরে গর্বিত। আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বসম্মতিতে সিদ্ধান্ত হয়েছে, ব্রেসলেটটি আপনাকে উপহার দেওয়ার। আপনার হাতেই ওটা মানায়।' বিএলএফসিএ'র চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়ে মাশরাফি বলেন, 'আমার জন্য এটা অনেক বড় সম্মান। তবে ব্রেসলেটটি আপনারা নিলে আমার একটুও কষ্ট হবে না।' নিলাম শেষ হওয়ার সঙ্গে সঙ্গে হাত থেকে প্রিয় ব্রেসলেটটি খুলে রাখেন নড়াইল এক্সপ্রেস। করোনা-উত্তর সময়ে অনুষ্ঠান করে আবারও ব্রেসলেটটি টাইগার সাবেক অধিনায়কের হাতে পরিয়ে দেওয়া হবে।

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে দেশের ক্রীড়াবিদরা নিজেদের প্রিয় সামগ্রী নিলামে তুলছিলেন। অ্যাকশন ফর অকশনের মাধ্যমে তহবিল সংগ্রহে সবার আগে বিশ্বকাপ খেলা ব্যাট নিলামে তুলে দৃষ্টান্ত স্থাপন করেন সাকিব আল হাসান। সব্যসাচী এ ক্রিকেটারের ব্যাটটি ২০ লাখ টাকায় কিনে নেন একজন আমেরিকা প্রবাসী। মুশফিকুর রহিমের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলাম থেকে কিনে নেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। আকবর আলীর বিশ্বকাপ ফাইনাল খেলা জার্সি ও ক্যাপ বিক্রি হয় নিলামে। একই ধারাবাহিকতায় মাশরাফি তার প্রিয় সিলভার ব্রেসলেট নিলামে তোলেন।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website