৪৪১ শিক্ষার্থীর ফল পরিবর্তন কুমিল্লা বোর্ডে - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা

৪৪১ শিক্ষার্থীর ফল পরিবর্তন কুমিল্লা বোর্ডে

কুমিল্লা প্রতিনিধি |

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা-২০২০ এর পুন:নিরীণের ফল প্রকাশিত হয়েছে। ৩০ জুন মঙ্গলবার দুপুর ১২টায় কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান স্বাক্ষরিত ফলাফল বোর্ডের ওয়েবসাইটে (web.comillaboard.gov.bd) প্রকাশ করা হয়। ফলাফলে নতুন করে ৪৪১জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, পরিবর্তিত ফলাফলে ফেল থেকে পাস করেছে ৬২জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬১জন ও অন্যান্য স্তরে গ্রেড পরিবর্তন হয়েছে ৩১৮জনের। গত ১জুন থেকে ৭জুন পর্যন্ত অনলাইনে পূন:নিরীক্ষণের আবেদন নেয়া হয়। আবেদনকৃত মোট ১৭ হাজার ৬৭৭জন শিক্ষার্থীর ৩৯ হাজার ৩০৩টি উত্তরপত্র মহামারী করোনাকালেও বোর্ড কর্তৃপক্ষ প্রায় একশত দক্ষ ও অভিজ্ঞ পরীক্ষকের মাধ্যমে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক পুন:নিরীক্ষণ কার্যক্রম সম্পাদন করেন।

এরআগে গত ৩১ মে এসএসসি পরীক্ষা-২০২০ এর ফল প্রকাশ হয়েছিল। পুন:নিরীক্ষণের ফলসহ কুমিল্লা শিক্ষাবোর্ডে মোট পাস করেছে ১ লক্ষ ৩৫ হাজার ৬২২ জন এবং মোট জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৩০৬ জন।

উল্লেখ্য পুন:নিরীক্ষায় কোন শিার্থীর খাতা পুনরায় মূল্যায়ণ করা হয় না। উত্তরপত্র মূল্যায়নের সময় পরীক্ষক সকল প্রশ্নের উত্তরে নম্বর দিয়েছেন কিনা, প্রদত্ত নম্বর গণনা ঠিক আছে কিনা, প্রদত্ত নম্বর ওএমআর শিটে সঠিকভাবে উঠানো ও বৃত্ত ভরাট সঠিক আছে কিনা? এসব বিষয়গুলো যাচাই বাছাই করা হয়।।

করোনা : আরও ৫৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৭ - dainik shiksha করোনা : আরও ৫৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৭ এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! - dainik shiksha সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website