please click here to view dainikshiksha website

৪ মাসের এমপিওর বকেয়া টাকা পাচ্ছেন ইসহাক মহাবিদ্যালয়ের শিক্ষকরা

নিজস্ব প্রতিনিধি | আগস্ট ৬, ২০১৭ - ৯:৫৯ পূর্বাহ্ণ
dainikshiksha print

যশোরের বাঘারপাড়ার বীর প্রতীক ইসহাক মহাবিদ্যালয়ের শিক্ষক-কর্মচারিদের চার মাসের এমপিওর বকেয়া টাকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। শিক্ষা প্রতিষ্ঠানটির ২০১৬ খ্রিস্টাব্দের অক্টোবর হতে ২০১৭’র জানুয়ারি পর্যন্ত মোট চার মাসের এমপির টাকা এতদিন আটকে ছিল।

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের জুলাই মাসের এমপিও সভায় বকেয়া অর্থ ছাড়ের এ সিদ্ধান্ত নেয়া হয়। এমপিও কমিটির একাধিক সূত্র এ খবর দৈনিকশিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন।

জানা যায় স্কুলের পূর্বের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষে যথাসময়ে নতুন কমিটি না হওয়ায় শিক্ষক-কর্মচারিরা এমপিওর অর্থ তুলতে পারেনি।

তবে, সম্প্রতি নতুন কমিটি গঠিত হওয়ায় চলতি বছরের ফেব্রুয়ারি হতে শিক্ষক-কর্মচারিরা বেতন ভাতা উত্তোলন করতে পারছেন।

বীর প্রতীক ইসহাক মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কর্তৃক শিক্ষক-কর্মচারিদের চার মাসের এমপিওর বকেয়া ২৭ লাখ ৫১ হাজার ১’শ চার টাকা প্রদানের আবেদনটি মঞ্জুর করেন শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ৭টি

  1. শাকিবুল ইসলাম, সহকারী শিক্ষক (কৃষি) says:

    Good

  2. সুব্রত says:

    Amar Sital dada Ebar banclo.

  3. ওবাইদুল হক says:

    আমি ওবাইদুল হক, পিতা: মো:আলী, মাতা: লেবাছ খাতুন, গ্রাম: সওদাগর ঘোনা, ডাক: চিরিংগা সি,সি-৪৭৪০, উপজেলা: চকরিয়া, জেলা: কক্সবাজার, মোবাইলঃ ০১৮১৩-৩৮৬০২৮, NTRCA কর্তৃক নির্বাচিত ও সুপারিশকৃত হয়ে সর্বোচ্চ নম্বরধারী হিসেবে ও ইংরেজী বিষয়ের ২ জন শিক্ষকের মধ্যে ১ম স্থান অর্জনকারী হিসেবে কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে বিগত ১৫/১১/২০১৫ ইং যোগদান করি। কিন্তু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল কবির, কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন, খুটাখালী, চকরিয়া, কক্সবাজার, মোবাইলঃ ০১৭১৮-২৭৭৬৪১/০১৮৩৮-২৫১৩৩৪, পরিচালনা পর্ষদের সিদ্ধান্তকে উপেক্ষা করে এবং আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে আমাকে আমার ন্যায্য প্রাপ্তি থেকে বঞ্চিত করে বিগত ১৫/০৫/২০১৭ ইং আমার এম,পি,ও’র আবেদন অগ্রায়ন না করে ২য় স্থান অর্জনকারীর আবেদন অগ্রায়ন করেন এবং উনাকে মে মাসের এম,পি,ও তে অন্তর্ভূক্ত করা হয়। তাছাড়া, অন্য ১ জন শিক্ষককে কারিগরি শাখায় নিয়োগ দিয়ে সাধারণ শাখায় এম,পি,ও ভূক্ত করা হয় এবং এক্ষেত্রে তিনি সাবেক শিক্ষক নুরুল আফছারের স্থলাভিষিক্ত হলেও এম,পি,ও’র কপি থেকে সাবেক শিক্ষকের নাম কর্তন করা না করে বিগত ১৫/০৫/২০১৭ ইং উনার এম,পি,ও’র আবেদন অগ্রায়ন করেন এবং মে মাসের এম,পি,ও তে উনাকে অন্তভূক্ত করা হয়।এ বিষয়ে আমি কর্তৃপক্ষের যথাযথ পদক্ষেপ ও হস্তক্ষেপ কামনা করছি।

  4. মোঃ শফিউল্লাহ প্রধান শিক্ষক, রাজাপুর মাধ্যামিক বিদ্যালয়, ঝিকরগাছা, যশোর। says:

    আপনার মন্তব্য: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ এখন হযবরল অবস্থা। মাসের পর মাসের পরির্বতে এখন হয়তো বছরের পর বছর অপেক্ষা করতে হবে। আমার প্রতিষ্ঠানে ৩ জন সহকারি শিক্ষকের পদ শূন্য।

  5. ভূপাল প্রামানিক, প্র:শি: নামুজা উচ্চ বি: & সেক্রেটারি, বা: প্রধান শিক্ষক সমিতি, বগুড়া সদর। 01711 515468 says:

    Ok.. ..

  6. মো: রফিকুল ইসলাম,কালিহাতি, টা;গাইল। says:

    সভাপতি না বানাতে পারার দায় কার? ৪ মাস শিক্ষকদের বাসাভাড়া,সন্তানদের পড়ার খরচ, বাজার খরচ মেটাতে তাদের কষ্টের কী জবাব আছে? শিক্ষক জাতিয়করন করলেই এই সমস্যা থাকবেনা।

আপনার মন্তব্য দিন