৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে শিক্ষকদের মানববন্ধন ৫ সেপ্টেম্বর (ভিডিও) - দৈনিকশিক্ষা

৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে শিক্ষকদের মানববন্ধন ৫ সেপ্টেম্বর (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা অবিলম্বে কার্যকর করার দাবিতে আগামি ৫ সেপ্টেম্বর রাজধানীসহ দেশের সব জেলা সদরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ। মঙ্গলবার (১৪ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন এ কর্মসূচি ঘোষণা করেন পরিষদের সভাপতি প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী।

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসির রায় কার্যকর, অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর প্রাণনাশের হুমকিদাতা ও গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু সম্প্রতি নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের নেতৃত্বে গড়ে ওঠা আন্দোলনকে কেন্দ্র করে মহল বিশেষের গুজব ও মিথ্যাচারের প্রতিবাদ করায় প্রাণনাশের হুমকিদাতা রানা খানকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে ৩১৫ হাইস্কুল এবং ২৭১টি কলেজ সরকারিকরণ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, বর্তমান সরকারের শাসন আমলে শিক্ষা ক্ষেত্রে অনেক উন্নয়ন সাধিত হয়েছে। এর মধ্যে শিক্ষানীতি প্রণয়ন, শিক্ষকদের ২০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান, জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত, কল্যাণ ও অবসর বোর্ডের জন্য ৮৫০ কোটি টাকা বিশেষ বরাদ্দ, বাড়ি ভাড়া, মেডিক্যাল ভাতা বৃদ্ধি ১৬২৪ প্রতিষ্ঠান এমপিওভুক্তির প্রক্রিয়া চলছে। তথাপিও বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট, বৈশাখী ভাতা না পাওয়ায় সাধারণ শিক্ষক-কর্মচারীরা ক্ষুব্ধ। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করে শাহজাহান আলম সাজু আগামি নির্বাচনের আগেই ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের দাবি জানান। দাবি আদায়ে আগামি ৫ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত এবং সারাদেশে জেলা সদরে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

লিখিত বক্তব্যে শাহজাহান আলম সাজু আরো বলেন, সম্প্রতি ঘোষিত জনবল কাঠামোতে কলেজ শিক্ষকদের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষকসহ কলেজে অনুপাত প্রথাসহ কিছু কিছু বিষয়ে শিক্ষকদের স্বার্থ ক্ষুণ্ন করা হয়েছে। বিশেষ করে কলেজের প্রভাষকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এ বিষয়গুলো সংশোধন করে শিক্ষকবান্ধব জনবল কাঠামো প্রণয়নের দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সদস্যসচিব ও স্বাধীনতা শিক্ষক পরিষদের  সহসভাপতি অধ্যক্ষ শরীফ আহমদ সাদী, শিক্ষক নেতা প্রফেসর মো: সাজিদুল ইসলাম, সাঈদুর রহমান পান্না, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ মোকসেদুর রহমান, অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম, খোন্দকার মাহমুদ আলম, অধ্যক্ষ তেলোয়াত হোসাইন, অধ্যক্ষ নজরুল ইসলাম, মাওলানা মোস্তাফিজুর রহমান নাঈম, আকলিমা খাতুন, অধ্যক্ষ নুরজাহান বেগম, সঙ্গীতা বিশ্বাস প্রমুখ।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0048279762268066