please click here to view dainikshiksha website

৭ কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন আজ

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ১৩, ২০১৭ - ৭:৫৩ পূর্বাহ্ণ
dainikshiksha print

শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের টিয়ার শেলের আঘাতে চোখের আলো নিভে যাওয়া তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের পুনর্বাসনসহ বিভিন্ন দাবিতে  ্রআজ রোববার মানববন্ধন পালন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত রাজধানীর সাত কলেজের শিক্ষার্থীরা।

তাদের দাবি পূরণ না হলে আগামী ২৩ আগস্ট থেকে লাগাতার আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন তারা।

আন্দোলনের মুখপাত্র তিতুমীর কলেজের শিক্ষার্থী মো. শেখ ফরিদ  বলেন, শাহবাগে পুলিশের গুলি-টিয়ার শেলে আক্রান্ত হয়ে আমাদের সহপাঠী সিদ্দিকুরের চোখের আলো হারিয়ে গেছে। সরকারকে তার দায়-দায়িত্ব নিতে হবে।

তিনি বলেন, সিদ্দিকুরের চোখ হারিয়ে গেলেও তার পড়ালেখা চালিয়ে যাওয়া, পুনর্বাসনসহ মানববন্ধনে তিনটি দাবি উত্থাপন করা হবে। এছাড়াও শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশের মামলা প্রত্যাহার, পরীক্ষার রুটিন প্রকাশ ছাড়াও বিভিন্ন দাবিতে রোববার তারা মানববন্ধনের ডাক দিয়েছেন।

ঢাবি অধিভুক্ত সরকারি বাঙলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র রায়হান রহমান বলেন, সরকারের পক্ষ থেকে সিদ্দিকুরের স্থায়ী ব্যবস্থা না করা পর্যন্ত আমরা পরীক্ষার হলে যাব না।

তিনি বলেন, ঢাবির অধিভুক্ত করে আমাদের জীবনের মূল্যবার ৯ মাস নষ্ট করা হয়েছে। সেই প্রতিবাদ জানাতে আমরা রাস্তায় নামলে এক ছাত্রের চোখে আঘাত করে পুলিশ তার চোখ নষ্ট করে দিয়েছে। তার বিচার না করে উল্টো শিক্ষার্থীদের নামে মামলা করা হয়েছে।

তিনি জানান, এসব অন্যায়ের রোববার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালনের সিদ্ধান্ত নিয়েছেন তারা। দাবি আদায়ে নতুনভাবে কঠোর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেওয়া হতে পারে বলেও তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ১টি

  1. Md. Shahjahan Shaju,(Lecturer Sociology )R A Goni School and college,Sundiapur , Sadullapur ,Gaibandha. says:

    আপনার কাছে সব সম্ভব এমনি একজন সরকার। মানুষ দরদী সরকার আপনি। মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আমার আকুল আবেদন আমাদের বেবস্তা করে দেবেন ,আমরা আপনার সন্থান। অনেক কষ্টে আসি পরিবার নিয়ে। শিক্ষা প্রতিষ্টান এম পি ও ।

আপনার মন্তব্য দিন