৮৩ শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজার বৃক্ষরোপণ - স্কুল - Dainikshiksha

৮৩ শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজার বৃক্ষরোপণ

হাটহাজারী প্রতিনিধি |

পরিবেশের অন্যতম উপাদান বৃক্ষই পারে প্রকৃতিকে নির্মল রাখতে। তাই আমাদের চারপাশের পরিবেশকে সুন্দর ও স্বচ্ছ রাখতে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন নিয়েছেন এক ব্যতিক্রমী উদ্যোগ। ইউএনওর নেয়া এ কর্মসূচির নাম গ্রীন-৫০।

রোববার (২১ জুলাই) ইউএনওর সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে গ্রীন-৫০ কর্মসূচির আওতায় উপজেলার ৮৩টি শিক্ষা প্রতিষ্ঠানে কমপক্ষে ৫০টি করে মোট ৫ হাজারেরও অধিক ফলজ, বনজ ও ওষধি গাছের চারা রোপণ করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে ইউএনও রুহুল আমিন দৈনিক শিক্ষাকে বলেন, নির্মল প্রাকৃতিক পরিবেশ গড়ে তুলতে গ্রীন-৫০ নামক কর্মসূচির উদ্যোগটি নিয়েছি। উপজেলার সব স্কুল-কলেজে আজ (রোববার) সকাল ১০টার দিকে একযোগে আম, কামরাঙা, চালতা, নিম, জাম, কড়ই ও সফেদাসহ প্রায় ১৪ প্রজাতির মোট ৫ হাজার ২০০টি গাছের চারা রোপণ করা হয়েছে।
 
তিনি এই কর্মসূচি সুন্দরভাবে পালন করায় শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আরও বলেন, আগামী সপ্তাহে ‘গ্রীন-১০’ কর্মসূচির আওতায় ১শ’ ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ে কমপক্ষে ১০টি করে ফলজ, বনজ ও ওষধি গাছের চারা রোপণ করা হবে।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website