‘উপযুক্ত পরিবেশ হলেই এইচএসসি পরীক্ষা’ - কলেজ - দৈনিকশিক্ষা

‘উপযুক্ত পরিবেশ হলেই এইচএসসি পরীক্ষা’

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাসের সংক্রমণের কারণে আটকে যাওয়া উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা নেয়া সমস্ত প্রস্তুতি সরকারের আছে। পরিবেশ উপযুক্ত হলেই পরীক্ষা নেয়া হবে। এ কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী সংসদে বলেন, “করোনা সঙ্কটকালে অনলাইন ও টেলিভিশনে পাঠ দান করছে। টেলিভিশনের মাধ্যমে শতকরা প্রায় ৯২ শতাংশ শিক্ষার্থীর কাছে আমরা পৌঁছতে সক্ষম হয়েছি। অনলাইনে পাঠদানে আজ নতুন একটি প্ল্যাটফর্ম চালু করা হবে। সব বিশ্ববিদ্যালয় এটি ব্যবহার করতে পারবে।”

শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী আরও বলেন, “এরকম সময়ে উদ্বেগ উৎকণ্ঠা থাকলেও সবাই আসুন এই সময়টাকে কাজে লাগাই। পারিবারিক বন্ধনকে আরও দৃঢ় করি। নতুন দক্ষতা অর্জন করবার চেষ্টা করি। স্বাস্থ্যবিধি মেনে সবার প্রতি মানবিক আচরণ করি।”

দেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় গত ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দুই মাস লকডাউনের পর অফিস-কারখানা-যানবাহন চালু করে কিছু বিধিনিষেধ তুলে দেয়া হলেও শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হয়েছে ৬ অগাস্ট পর্যন্ত।

গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা থাকলেও মহামারীর কারণে গত ২২ মার্চ তা স্থগিত করে সরকার। ভাইরাসের প্রকোপ না কমলে পরীক্ষা নেওয়ার ঝুঁকি নেয়া ঠিক হবে না বলেই সংশ্লিষ্টরা মনে করছেন।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website