‘বঙ্গবন্ধু ভবন’ স্বনামে ফিরছে ২৩ বছর পর - কলেজ - Dainikshiksha

‘বঙ্গবন্ধু ভবন’ স্বনামে ফিরছে ২৩ বছর পর

গাজীপুর প্রতিনিধি |

শ্রীপুরের পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের একাডেমিক ভবনটি ২৩ বছর পর ফিরছে স্বনামে। ১৯৯৬ খ্রিষ্টাব্দে তৎকালীন স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী পিয়ার আলী কলেজের একাডেমিক ভবনটি 'বঙ্গবন্ধু ভবন' নামে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কিন্তু তৎকালীন এমপি অ্যাডভোকেট মো. রহমত আলী বঙ্গবন্ধুর নাম বাদ দিয়ে তার নিজের নামে ভবনটির নামকরণ করেন। দীর্ঘ ২৩ বছর পর কলেজের সেই মুক্তিযোদ্ধা রহমত আলী একাডেমিক ভবনটি 'বঙ্গবন্ধু ভবন' নামে ফিরছে। রোববার গভর্নিং বডির সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলার মাওনা এলাকায় ১৯৯৩ খ্রিষ্টাব্দে দানবীর পিয়ার আলী মাদবরের জমির ওপর কাঠ, বাঁশ ও টিন দিয়ে কলেজটি প্রতিষ্ঠা লাভ করে। এর তিন বছর পর নতুন ওই কলেজের জন্য একটি একাডেমিক ভবন নির্মাণের বরাদ্দ আসে। তৎকালীন গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী ভবনের নামকরণ করা হয় 'বঙ্গবন্ধু ভবন'। কিন্তু ভবনের উদ্বোধন করা হয় 'মুক্তিযোদ্ধা রহমত আলী ভবন' নামে। 

সম্প্রতি কলেজের গভর্নিং বডির সভাপতি নির্বাচিত হয়ে রোববার প্রথম সভা করেন গাজীপুর-৩ আসনের এমপি মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। প্রথম সভায়ই তিনি বঙ্গবন্ধু ভবনটিকে রহমত আলী ভবন নামকরণ করার জন্য নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। আগামী দু'দিনের মধ্যে ভবনটিকে তার স্বনামে ফিরিয়ে নেয়ার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

যুবলীগের দায়িত্ব পেলে ভিসি পদ ছাড়বেন জবি উপাচার্য - dainik shiksha যুবলীগের দায়িত্ব পেলে ভিসি পদ ছাড়বেন জবি উপাচার্য মহিলা এমপির বিএ পরীক্ষা দিচ্ছে আট ভাড়াটে ছাত্রী - dainik shiksha মহিলা এমপির বিএ পরীক্ষা দিচ্ছে আট ভাড়াটে ছাত্রী শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? বিশ্ববিদ্যালয় তদারকিতে কঠোর হতে ইউজিসিকে বললেন প্রধানমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় তদারকিতে কঠোর হতে ইউজিসিকে বললেন প্রধানমন্ত্রী ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website