‘বঙ্গবন্ধু ভবন’ স্বনামে ফিরছে ২৩ বছর পর - কলেজ - Dainikshiksha

‘বঙ্গবন্ধু ভবন’ স্বনামে ফিরছে ২৩ বছর পর

গাজীপুর প্রতিনিধি |

শ্রীপুরের পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের একাডেমিক ভবনটি ২৩ বছর পর ফিরছে স্বনামে। ১৯৯৬ খ্রিষ্টাব্দে তৎকালীন স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী পিয়ার আলী কলেজের একাডেমিক ভবনটি 'বঙ্গবন্ধু ভবন' নামে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কিন্তু তৎকালীন এমপি অ্যাডভোকেট মো. রহমত আলী বঙ্গবন্ধুর নাম বাদ দিয়ে তার নিজের নামে ভবনটির নামকরণ করেন। দীর্ঘ ২৩ বছর পর কলেজের সেই মুক্তিযোদ্ধা রহমত আলী একাডেমিক ভবনটি 'বঙ্গবন্ধু ভবন' নামে ফিরছে। রোববার গভর্নিং বডির সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলার মাওনা এলাকায় ১৯৯৩ খ্রিষ্টাব্দে দানবীর পিয়ার আলী মাদবরের জমির ওপর কাঠ, বাঁশ ও টিন দিয়ে কলেজটি প্রতিষ্ঠা লাভ করে। এর তিন বছর পর নতুন ওই কলেজের জন্য একটি একাডেমিক ভবন নির্মাণের বরাদ্দ আসে। তৎকালীন গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী ভবনের নামকরণ করা হয় 'বঙ্গবন্ধু ভবন'। কিন্তু ভবনের উদ্বোধন করা হয় 'মুক্তিযোদ্ধা রহমত আলী ভবন' নামে। 

সম্প্রতি কলেজের গভর্নিং বডির সভাপতি নির্বাচিত হয়ে রোববার প্রথম সভা করেন গাজীপুর-৩ আসনের এমপি মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। প্রথম সভায়ই তিনি বঙ্গবন্ধু ভবনটিকে রহমত আলী ভবন নামকরণ করার জন্য নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। আগামী দু'দিনের মধ্যে ভবনটিকে তার স্বনামে ফিরিয়ে নেয়ার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত - dainik shiksha নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল - dainik shiksha জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স - dainik shiksha ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স করোনায় পেছাচ্ছে পরিমার্জিত কারিকুলাম বাস্তবায়ন, শিক্ষকরা পাবেন গাইড - dainik shiksha করোনায় পেছাচ্ছে পরিমার্জিত কারিকুলাম বাস্তবায়ন, শিক্ষকরা পাবেন গাইড করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৯৫ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৯৫ করোনা আক্রান্ত শিক্ষকদের তালিকা চেয়েছে অধিদপ্তর - dainik shiksha করোনা আক্রান্ত শিক্ষকদের তালিকা চেয়েছে অধিদপ্তর ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড উপবৃত্তি নগদায়নে অতিরিক্ত টাকা আদায়: শিওরক্যাশের বিরুদ্ধে অভিভাবকদের ক্ষোভ - dainik shiksha উপবৃত্তি নগদায়নে অতিরিক্ত টাকা আদায়: শিওরক্যাশের বিরুদ্ধে অভিভাবকদের ক্ষোভ শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলার আদেশ জারি - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলার আদেশ জারি দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website