‘বর্তমানে শিক্ষকরা ভালো বেতন পাচ্ছেন’ - স্কুল - দৈনিকশিক্ষা

‘বর্তমানে শিক্ষকরা ভালো বেতন পাচ্ছেন’

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি |

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, পাকিস্তান আমলে শিক্ষকদের বেতন ছিল ৬০ টাকা। বর্তমান সরকারের সময়ে এখনকার শিক্ষকরা ভালো বেতন পাচ্ছেন। সেই সঙ্গে সরকারের উন্নয়নমূলক চিন্তা রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের দিকেও। মঙ্গলবার (১৪ জানুয়ারি) কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলায় প্রাথমিক স্কুলের শিক্ষার্থীদের মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

গণশিক্ষা প্রতিমন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীদের হাতে উপবৃত্তির টাকা দিলে ওই টাকা অপচয় হতে পারে,তাই অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে টাকা দেয়া হচ্ছে। শিক্ষার্থীদের মধ্যে লেখাপড়ার মানও বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, শিক্ষকতা সম্মানজনক পেশা। সেই পেশার মান ধরে রাখার তাগিত দেন প্রতিমন্ত্রী।

কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলায় প্রাথমিক স্কুলের শিক্ষার্থীদের মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দুই উপজেলার মিড-ডে মিল কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। মিড ডে মিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সোহেল আহমেদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। 

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website