‘লাল কার্ড’ নিয়ে আসছেন সোহেল তাজ - বিবিধ - Dainikshiksha

‘লাল কার্ড’ নিয়ে আসছেন সোহেল তাজ

নিজস্ব প্রতিবেদক |

‘সোহেল তাজ আসছেন আপনার দরজায়, আপনি রেডি তো’- ফেইসবুকে এমন ভিডিও দিয়ে সবাইকে কৌতূহলী করে তোলা সাবেক এই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সব জল্পনার অবসান ঘটিয়েছেন।

বৃহস্পতিবার (১৯ জুলাই) তার এক সংবাদ সম্মেলনে স্পষ্ট হল, এটি তার একটি টেলিভিশন অনুষ্ঠানের ‘প্রোমো’। পরিবেশ দূষণ, যানজট, নারী নির্যাতন, সোশ্যাল মিডিয়া আসক্তির মতো সামাজিক ব্যাধিকে ‘লাল কার্ড’ দেখাতে ওই অনুষ্ঠান নিয়ে আসছেন তিনি।

আগামী সেপ্টেম্বর আরটিভিতে শুরু হচ্ছে এই টেলিভিশন শো ‘হটলাইন কমান্ডো’। এর উপস্থাপনা করবেন সোহেল তাজ। তার মিডিয়া প্রডাকশন প্রতিষ্ঠান ফিটনেশন মিডিয়ার ব্যানারে নির্মিত হচ্ছে এই টিভি শো।

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী জাতীয় নেতা তাজউদ্দীন আহমদের ছেলে তানজিম আহমদ সোহেল তাজ গাজীপুরের কাপাসিয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ২০০৯ সালে শেখ হাসিনার সরকার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হয়েছিলেন।

কিন্তু কয়েক বছরের মাথায় মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার পর রাজনীতি থেকেও দূরে সরে যান তিনি। পরে আসনে সংসদ সদস্য হন তারই বোন সিমিন হোসেন রিমি।

কয়েক বছর বাদে সম্প্রতি তিনি হঠাৎ নিজের ফেইসবুক পাতায় ওই ভিডিও তোলার পর তাকে নিয়ে সব মহলে শুরু হয় আলোচনা। তিনি রাজনীতিতে আবার সক্রিয় হচ্ছেন বলেও গুঞ্জন ছড়ায়।

ওই ভিডিও শেয়ার করে তিনি লেখেন,  গ্রাম থেকে শহর, টেকনাফ থেকে তেঁতুলিয়া, ইউরোপ থেকে আমেরিকা, মধ্যপ্রাচ্য থেকে এশিয়া, পৃথিবীর যেই প্রান্তেই থাকেন না কেন, আপনার দরজায় টোকা পড়তে পারে।

বৃহস্পতিবার ঢাকার সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলন সব খোলসা করে সোহেল তাজ বলেন, তার ওই তথ্যভিত্তিক ও বিনোদনমূলক টিভি অনুষ্ঠানে সামাজিক সমস্যার সমাধান বাতলে দেওয়া হবে। বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞদের নিয়ে গড়া প্যানেল বলবেন সমস্যা সমাধানের উপায়।

তিনি জানান, ২০১৩ খ্রিষ্টাব্দে ২০ ডিসেম্বর মা সৈয়দা জোহরা তাজউদ্দীনের মৃত্যুর পর দেশ ও সমাজের জন্য নিজেকে নিবেদনের পরিকল্পনা করেন তিনি।

দুর্দিনে আওয়ামী লীগের হাল ধরা মায়ের কথা স্মরণ করে সোহেল তাজ বলেন, (তিনি বলেছিলেন) যাই করিস না কেন, মানুষের জন্য কিছু করিস। মায়ের ওই কথাই এই অনুষ্ঠানের প্রেরণা হিসেবে কাজ করেছে বলে জানান তিনি।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর কারাগারে হত্যাকাণ্ডের শিকার তাজউদ্দীন আহমদের ছোট সন্তান সোহেল তাজ শৈশবেও বাবাকে খুব একটা পাননি।

তাই নিজের দুই সন্তান যেন বাবার অভাব কখনও অনুভব না করে, সেজন্য তাদের পাশে থাকাকেই গুরুত্ব দিয়েছেন বলে জানান তিনি।

সক্রিয় রাজনীতি ছেড়ে দিলেও তাজউদ্দীন পরিবারের সন্তান হিসেবে দেশ-বিদেশে যেখানে গেছেন, গণমানুষের ভালোবাসায় আপ্লুত হয়েছেন সোহেল তাজ। সেই ভালোবাসার ‘প্রতিদান’ দিতে এবার সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিত করার পরিকল্পনা তার।

সোহেল তাজ বলেন, বছরের পর বছর আমি ভেবেছি। রাজনীতি করতে যেয়ে মানুষের জন্ম-মৃত্যু, মানুষের কান্না-দুঃখ আমাকে কাছ থেকে দেখতে হয়েছে। আমি মেধা ও চিন্তা দিয়ে সমাজ ও মানুষকে সহায়তা করতে পারব। মেয়েদের জানাতে তারা বলল, মানুষের জন্য যদি কিছু করতে পার, তাহলে কর।

সংবাদ সম্মেলনে ‘পাওয়ার পয়েন্ট’ উপস্থাপনায় তিনি বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা, শিশুদের খেলার মাঠের সার্বিক চিত্র তুলে ধরেন।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যখন সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছেন, তখন সামাজিক ব্যাধির সমাধান জরুরি বলে মনে করেন সোহেল তাজ।

তিনি বলেন, আজকে সমাজের এই সমস্যাগুলো যদি আপনি সমাধান না করেন, তাহলে কী করে সোনার বাংলা আপনি গড়বেন? সোনার বাংলা কেউ গড়ে দিতে পারে না। নিজের  উদ্যোগ থাকতে হবে…. যে যে অবস্থানে আছে। আমার টাকা-পয়সা নাই, ধন-দৌলত নাই, কিন্তু মানুষের ভালাবাসা, আমার পরিচিতি আছে। মানুষের কল্যাণে আমি সেটাকে ব্যবহার করব।

সমাজের মানুষের প্রতি আমি আমার ঋণ পরিশোধ করব। সবাইকে নিয়ে সামাজিক ব্যাধিকে লাল কার্ড দেখাতে হবে।

সামাজিক সঙ্কট নিরসনে কাজ করতে নামা সোহেল তাজ বাস্তবতা বিবেচনায় বলেন, সমস্যা সমাধানের জন্য মানুষকে তাদের মতো করেই বোঝাতে হবে, জানাতে হবে। পরিবর্তিত সমাজ ব্যবস্থায় ওই লেভেলে গিয়েই আসলে মানুষকে বোঝাতে হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সোহেল তাজ বলেন, যে কোনো দেশ যখন উন্নতির পথে যায়, তখন বাধা দুর্নীতি। শহীদ তাজউদ্দীন আহমদের সন্তান হিসেবে, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আমি দুর্নীতির বিরুদ্ধে ব্যক্তিগতভাবে কাজ করে যাব।

আবারও আওয়ামী লীগে সক্রিয় হবেন কি না- এই প্রশ্নে সোহেল তাজ বলেন, রাজনীতিতে আমি নাই। কিন্তু রাজনীতির পরিবারের সন্তান। রাজনীতি  এটা আমাদের রক্তে, দেশ আমাদের রক্তে। এটার বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। এই মুহূর্তে সক্রিয় রাজনীতি করার স্কোপ নেই। এই প্রজেক্ট আমার সমস্ত টাইম নিয়ে নেবে।

‘হটলাইন কমান্ডো’ টিভি শোটির পৃষ্ঠপোষকতা করছে সুজুকি মোটরবাইকস, মিৎসুবিশি মোটরবাইকস।

অনুষ্ঠানের শেষে র‌্যানকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালনা রম্য রউফ চৌধুরী, র‌্যানকন মোটরবাইকসের ব্যবস্থাপনা পরিচালক শাওন হাকিম, মিৎসুবিশির ডিভিশনাল ডিরেক্টর শোয়েব আহমেদ, আরটিভির সিইও সৈয়দ আশিক রহমানের সঙ্গে এই অনুষ্ঠান সংক্রান্ত চুক্তিতে স্বাক্ষর করেন সোহেল তাজ।

শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা - dainik shiksha শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website