‘শুধু বিশ্ববিদ্যালয়ের হল নয়, কলেজ হোস্টেলেও তল্লাশি চলবে’ - কলেজ - দৈনিকশিক্ষা

‘শুধু বিশ্ববিদ্যালয়ের হল নয়, কলেজ হোস্টেলেও তল্লাশি চলবে’

নিজস্ব প্রতিবেদক |

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়গুলোর কতৃর্পক্ষের সঙ্গে আলাপ করে হলগুলোতে তল্লাশি চালানো হবে। শুধু বিশ্ববিদ্যালয়ের হল নয়, কলেজের হোস্টেলেও তল্লাশি অভিযান চলবে। একই সঙ্গে শুধু শুদ্ধি অভিযান নয়, দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ নেবে সরকার। 

একই সঙ্গে র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের চিন্তা ভাবনা করা উচিত বলেও পরামর্শ দেন তিনি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল একথা বলেন।

কবে থেকে হলগুলোতে তল্লাশি শুরু হবে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আলাপ আলোচনা হচ্ছে, আমরা কোথায় কোথায় তল্লাশি চালাবো, কী করবো সেটা নির্ধারণ করা হচ্ছে। এজন্য কিছু ফরমালিটি রয়েছে। বিশ্ব বিদ্যালয়গুলোর ভিসিদের সঙ্গে আলোচনা করে তল্লাশি চালানো হবে। একই সঙ্গে কলেজগুলোর হলেও তল্লাশি হবে। এ বিষয়ে আমাদের গোয়েন্দা সংস্থা কাজ করছে। 

ক্লাবের টর্চার সেলেও তল্লাশি চালানো হবে কিনা প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্লাবের টর্চার সেলের অভিযোগ ছিল, সেখানে টেন্ডারবাজি হয়। হলগুলোতে ছাত্ররা থাকে। সেখানে টর্চার সেল কতখানি আছে কতখানি নেই সেগুলো আমরা দেখছি। সেজন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়ছেন আমরা সবকিছু দেখবো।

মান ধরে রাখতে না পারলে এমপিও থাকবে না : প্রধানমন্ত্রী - dainik shiksha মান ধরে রাখতে না পারলে এমপিও থাকবে না : প্রধানমন্ত্রী এমপিওভুক্ত হল ২ হাজার ৭৩০ শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha এমপিওভুক্ত হল ২ হাজার ৭৩০ শিক্ষা প্রতিষ্ঠান এক নজরে স্কুল-কলেজ মাদরাসা কারিগরি ও বিএম এমপিওভুক্তির হিসেব - dainik shiksha এক নজরে স্কুল-কলেজ মাদরাসা কারিগরি ও বিএম এমপিওভুক্তির হিসেব এমপিওভুক্তিতে দুর্নীতি করলে কী হয়? - dainik shiksha এমপিওভুক্তিতে দুর্নীতি করলে কী হয়? প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের, মহাসমাবেশ পণ্ড - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের, মহাসমাবেশ পণ্ড শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের সুপরিশের তালিকা প্রস্তুত - dainik shiksha শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের সুপরিশের তালিকা প্রস্তুত ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website