‘সরকারিকরণই আমাদের সংগঠনের একমাত্র দাবি’ - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

‘সরকারিকরণই আমাদের সংগঠনের একমাত্র দাবি’

মানিকগঞ্জ প্রতিনিধি |

বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র নজরুল ইসলাম রনি বলেছেন, আমরা সরকারিকরণের আন্দোলনে নেমেছি। সরকারিকরণই আমাদের সংগঠনের একমাত্র দাবি। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে মানিকগঞ্জের বরংগাইল গোপালচন্দ্র উচ্চ বিদ্যালয়ের মাঠে মানিকগঞ্জ জেলা শিক্ষক সমিতির আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, যতদিন সরকারিকরণ না পাবো ততদিন ঘরে ফিরবো না। এসময় অবসর ও কল্যাণ ফান্ডে অতিরিক্ত ৪ শতাংশ কর্তন, উচ্চতর গ্রেডে সকল পদের শিক্ষকদের অন্তর্ভুক্ত করা ও শিক্ষকদের প্রতি বৈষম্যমূলক আচরণ বন্ধের দাবি জানান তিনি।

সমাবেশের প্রধান বক্তা বাশিসের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের আহ্বায়ক মেজবাহুল ইসলাম প্রিন্স বলেন, সরকারিকরণই আমাদের প্রাণের দাবি। বেসরকারি শিক্ষকরা দেশের ৯৭ শতাংশ রেজাল্ট দিলেও তাদের প্রতি সবসময় বিমাতাসুলভ আচরণ করা হয়। এসময় তিনি শিক্ষকদের দাবি মেনে নিয়ে মুজিববর্ষেই সরকারিকরণের দাবি তুলেন।

সমাবেশে বাশিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের সদস্য প্রদীপ কুমার দেবনাথ বলেন, এমপিওভুক্ত বেসরকারি শিক্ষকদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। তাদের আশা ছিল বর্তমান শিক্ষাবান্ধব সরকার ও প্রধানমন্ত্রী সরকারিকরণের ঘোষণার মাধ্যমে শিক্ষকদের হতাশা দূর করবেন।

তিনি আরও বলেন, সরকারিকরণ ছাড়া মানসম্মত শিক্ষা, শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান কোনোটাই আশা করা যাবে না।

বিশেষ অতিথি বাশিসের প্রেসিডিয়াম সদস্য ও সাটুরিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান আবুল বাশার বাদশা বলেন, সরকারিকরণ ছাড়া অন্য কোনো দাবি আমাদের নাই। মানিকগঞ্জের সকল বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা সরকারিকরণের দাবিতে ঐক্যবদ্ধ।

আলোচনা সভায় জেলার বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সুপারিন্টেন্ডেন্ট ও সহ-শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website