উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের পথে মহাপরিচালক - বিবিধ - Dainikshiksha

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের পথে মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক |

লাইফ সাপোর্টে আছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমান।  রোববার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাঁকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। রাত নয়টার কিছু সময় পর সিঙ্গাপুরের পথে রওয়ানা হয়। নিউমোনিয়ায় আক্রান্ত মহাপরিচালকের পারিবারিক সিদ্ধান্তে  সিঙ্গাপুরে পাঠানো হলো তাঁকে। তাঁর সঙ্গে থাকবেন তাঁর মেয়ে ও ভাই। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (কলেজ-১) এ কে এম মাসুদও তাঁর সঙ্গে রয়েছেন। 

মহাপরিচালক নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন মর্মে শনিবার (২২ সেপ্টেম্বর) মহাপরিচালকের স্বাস্থ্য পর্যালোচনায় গঠিত বিএসএসএমইউ-এর মেডিকেল বোর্ড জানিয়েছে। তাঁর শারিরীক অবস্থা কিছুটা উন্নতির দিকে। 

এর আগে গত ১৯ সেপ্টেম্বর (বুধবার) বিকেলে  প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন মহাপরিচালক মাহাবুবুর রহমান। গত বুধবার রাতে পরিস্থিতির অবনতি হলে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএসএমইউ) ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার থেকে তাঁকে অক্সিজেন দেয়া হয়। এরপর থেকে তাঁকে কেবিন ব্লকের ৭ম তলার আইসিইউতে রাখা হয়।  

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মহাপরিচালকের চিকিৎসার জন্য হাসপাতালের ডাক্তারদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। 

মহাপরিচালকের চিকিৎসার খোঁজখবর নিতে গতকাল শনিবার ও গত পরশু শুক্রবার দুই দফায় হাসপাতালে যান মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন। সচিব রোববার বিদেশে গেছেন। ফিরবেন ৩০ সেপ্টেম্বর। 

শুক্রবার ও শনিবার দিনভর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কলেজ ও প্রশাসন, ফিন্যান্স ও প্রকিউরমেন্ট, মাধ্যমিক, মনিটরিং ও ইভ্যালুয়েশনসহ প্রায় সব উপপরিচালক ও সহকারি পরিচালকসহ অন্যান্য কর্মকর্তারা মহাপরিচালকের চিকিৎসার খোঁজখবর নেন। 

মাধ্যমিক শাখার পরিচালক অধ্যাপক ড. মো: আবদুল মান্নান দৈনিক শিক্ষাকে বলেন, বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ডিজি স্যার প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন। সন্ধ্যার দিকে শরীরের তাপমাত্রা বৃদ্ধি পেলে বাসায় চলে যান। রাতে পরিস্থিতির অবনতি হলে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয় সেখান থেকে বিএসএসএমইউ হাসপাতালে ভর্তি করা হয়।

মহাপরিচালকের দ্রুত আরোগ্য কামনা করেছেন দৈনিক শিক্ষার সম্পাদক ও এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ইরাব) সভাপতি সিদ্দিকুর রহমান খান, নবগঠিত স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী।  রোগমুক্তি চেয়ে প্রার্থনা করেছেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা কর্মচারী সমিতির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website