ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত হওয়ায় বাগমারায় বিদ্যালয়ে তালা - স্কুল - Dainikshiksha

ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত হওয়ায় বাগমারায় বিদ্যালয়ে তালা

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি |
ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত হওয়ায় রাজশাহীর বাগমারার সাঁইপাড়া উচ্চ বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন অভিভাবক ও এলাকাবাসী। তাঁরা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বশির উদ্দিনের অপসারণের দাবি জানিয়েছেন। আর বার্ষিক পরীক্ষার আগে স্কুল বন্ধ হওয়ায় দুশ্চিন্তায় পড়েছে শিক্ষার্থীরা।
 
শনিবার (১৭ নভেম্বর) স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু মামলার কারনে শেষ মূহুর্তে সেই নির্বাচন স্থগিত করা হয়। এর আগেও অনিবার্য কারণ দেখিয়ে কয়েক দফা নির্বাচন স্থগিত হয়েছিলো। ম্যানেজিং কমিটিতে পরিবর্তন হলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের চাকরির সমস্যা হতে পারে এমন আশংকায় নির্বাচন স্থগিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন অভিভাবকরা।
 
ক্ষুব্ধ অভিভাবকরা জানান, শনিবার সকালে স্কুলে এসে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে নির্বাচন স্থগিতের খবর পান। মামলার কারনে নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানান তিনি। আদালতের একটি নোটিশ দেখিয়ে অভিভাবকদের ফিরে যেতে বলেন। অভিভাবকেরা ক্ষুব্ধ হয়ে শিক্ষক কক্ষ, অফিস কয়েকটি কক্ষে তালা ঝুলিয়ে মাঠে বিক্ষোভ করেন। তাঁরা দ্রুত নির্বাচন ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অপসারণের দাবি জানান। 
 
অভিযোগ উঠেছে, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিজের পদে থাকতে কয়েক দফা নির্বাচনের তারিখ পরিবর্তন এবং নির্বাচনের আগে এক আত্মীয় রবিউল ইসলামকে দিয়ে আদালতে মামলা করিয়ে নির্বাচন স্থগিত করেন।  বর্তমানে অস্থায়ী কমিটি স্কুল পরিচালনা করছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষক নিয়োগ সংক্রান্ত কাগজপত্রে ঘষামাজা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করার অভিযোগ রয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার তদন্তে বিষয়টি ধরা পড়ার পর গত বছর তাঁকে চাকরিচ্যুত করার সুপারিশ করা হয়। এ নিয়ে দৈনিক শিক্ষায় একটি সংবাদও প্রকাশিত হয়েছিল। 
 
এব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বশির উদ্দিন বলেন, অভিভাবকের মামলার কারণে নির্বাচন স্থগিত করতে হয়েছে। বিদ্যালয়ে তালা ঝুলানোর বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান তিনি। 
শিক্ষকদের বেতন গ্রেডে বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি আওয়ামী লীগের - dainik shiksha শিক্ষকদের বেতন গ্রেডে বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি আওয়ামী লীগের ৩০ ডিসেম্বর সাধারণ ছুটি - dainik shiksha ৩০ ডিসেম্বর সাধারণ ছুটি সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়াবে আওয়ামী লীগ - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়াবে আওয়ামী লীগ পৃথক শিক্ষা চ্যানেল, জিডিপির ৫ শতাংশ ব্যয়ের প্রতিশ্রুতি বিএনপির - dainik shiksha পৃথক শিক্ষা চ্যানেল, জিডিপির ৫ শতাংশ ব্যয়ের প্রতিশ্রুতি বিএনপির অবসর ও কল্যাণের চাঁদার হার বাড়ছে না : শিক্ষাসচিব - dainik shiksha অবসর ও কল্যাণের চাঁদার হার বাড়ছে না : শিক্ষাসচিব প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website