সহযোগী অধ্যাপক হচ্ছেন ৫৬৬ জন - কলেজ - Dainikshiksha

সহযোগী অধ্যাপক হচ্ছেন ৫৬৬ জন

নিজস্ব প্রতিবেদক |

পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হচ্ছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৫৬৬ জন সহকারী অধ্যাপক। চলতি সপ্তাহেই তাদের পদোন্নতির আদেশ জারি করা হতে পারে। শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের একাধিক সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।

গত সপ্তাহে দুই দফায় শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের বিভাগীয় পদোন্নতি কমিটির সভায় ৫৬৬ সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তবে, মামলার কারণে সৃষ্ট গ্রেডেশন তালিকা জটিলতায় ১৮টি মহিলা কলেজের শিক্ষকদের জন্য কিছু পদ শূন্য রাখা হবে। এ পদগুলোর বিপরীতে এখনই পদোন্নতি না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া আদালতের দেয়া স্থিতিবস্থার কারণের টিটিসির কোনও শিক্ষককেই আপাতত পদোন্নতি দেয়া হবে না বলে জানিয়েছেন সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা। 

এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদা বলেন, শিগগিরই এসব কর্মকর্তার পদোন্নতির আদেশ জারি করা হবে। তবে, এখনই পদায়ন করা হবে না। পদায়নের বিষয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তারা  ভালো বলতে পারবেন। 

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website