ডুয়েটে শোক দিবস পালিত - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ডুয়েটে শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক |

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বুধবার (১৫ আগষ্ট) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকাল ৬ টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো ব্যাজধারণের মাধ্যমে শুরু হয় জাতীয় শোক দিবসের কর্মসূচী।

এরপর বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথে অবস্থিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করেন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 ছাত্রছাত্রীদের অংশগ্রহণে ‘বঙ্গন্ধুর ভাবনায় ডিজিটাল বাংলাদেশের দর্শন’ শীর্ষক রচনা প্রতিযোগিতা, ডুয়েট ক্যাম্পাস অবস্থিত ঢাকা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের উপর উপস্থিত বক্তৃতা ও বাদ যোহর মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। পরে বিকেলে বঙ্গবন্ধুর ঘটনাবহুল জীবনের উপর চিত্র প্রদর্শনী এবং সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনের উপর ডকুমেন্টারি প্রদর্শনী করা হয়। অনুষ্ঠানগুলোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর অনলাইনে এমপিও আবেদন শুরু - dainik shiksha অনলাইনে এমপিও আবেদন শুরু ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে - dainik shiksha ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ - dainik shiksha দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website