কুবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - ভর্তি - Dainikshiksha

কুবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

কুমিল্লা প্রতিনিধি |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ পরীক্ষার ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের। 

এসময় আরও উপস্থিত ছিলেন 'এ' ইউনিট প্রধান ড. এ. কে এম রায়হান উদ্দিন, 'বি' ইউনিট প্রধান ড. জি এম মনিরুজ্জামান, 'সি' ইউনিট প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, আইটি সমন্বয়ক মাহমুদুল হাছান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া, জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক প্রমূখ।

চলতি বছরের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় ২ হাজার ৪২০ জন পাশ করে, পাসের হার ১৭.৪৮ শতাংশ। এছাড়া 'এ' ইউনিটে কোটা থেকে পাশ করেছেন ৬৪ জন। 'বি' ইউনিটে পাশের হার ১৬.৮৫ শতাংশ, কোটা থেকে ৭২ জন এবং 'সি' ইউনিটে পাশের হার ৬ শতাংশ, কোটা থেকে ১১ জন। এ বছর ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে সর্বোচ্চ ৭৩ নম্বর পেয়ে 'এ' ইউনিটে প্রথম হয়।

আগামী ২৫ ও ২৬ নভেম্বর পাশকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে ইউনিট অনুযায়ী সাক্ষাৎকার নেয়া হবে। ২৭ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতিত) বিভাগগুলোতে ভর্তি কার্যক্রম শুরু হবে। নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১ জানুয়ারি।

উল্লেখ্য, গত ৯ ও ১০ নভেম্বর এই ৩ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ হাজার ৪১৭ শিক্ষার্থী। ইউনিট ভিত্তিক ফলাফল ও সাক্ষাৎকারসহ বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা - dainik shiksha এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website