ইবির নতুন তিন অনুষদে ডিন নিয়োগ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ইবির নতুন তিন অনুষদে ডিন নিয়োগ

ইবি প্রতিনিধি |
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নবগঠিত ৩ অনুষদে নতুন ডিন নিয়োগ দিয়েছে প্রশাসন। এতে প্রফেসর বায়োলজিক্যাল সায়েন্স অনুষদে ড. আনোয়ারুল হক, বিজ্ঞান অনুষদে প্রফেসর ড. এস এম মোস্তফা কামাল, এবং প্রফেসর ড. নাসিম বানুকে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন করা হয়েছে। বুধবার (১৪ নভেম্বর) উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এই নিয়োগ দেন।
 
মঙ্গলবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদ ভেঙ্গে ৮ টি অনুষদ করা হয়। এতে  বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদকে ভেঙ্গে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদ ও বিজ্ঞান অনুষদ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদকে ভেঙ্গে কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদ করে কতৃপক্ষ।
 
জানা যায়, কলা অনুষদের অধীনে আরবি ভাষা ও সাহিত্য, বাংলা, ইংরেজী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এবং ফোকলোর স্টাডিজ বিভাগ, সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, লোকপ্রশাসন, ডেভেলপমেন্ট স্টাডিজ ও সোসাল ওয়েলফার বিভাগ, বিজ্ঞান অনুষদের অধীনে গণিত, পরিসংখ্যান এবং পরিবেশ বিজ্ঞান ও ভূগোল, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের অধীনে ফলিত পুষ্ঠি ও খাদ্য প্রযুক্তি, বায়োলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও ফর্মেসি বিভাগ, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীনে ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফলিত রসায়ন ও কেমিকৌশল, কম্পিউটার সায়েন্স এ ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ও বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ রাখা হয়েছে।
 
উল্লেখ্য, ইঞ্জিনিয়ারিং অনুষদ ও ইঞ্জিনিয়ারিং ডিগ্রীর দাবিতে ২০০৮ খ্রিস্টাব্দে বিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। প্রশাসন শিক্ষার্থীদের দাবি পূরণের লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করলেও সফল হননি। অবশেষে শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি পূরণ করে বর্তমান প্রশাসন। 
জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website