অধ্যাপক জাফর ইকবালের নিরাপত্তায় সশস্ত্র পুলিশ - Dainikshiksha

অধ্যাপক জাফর ইকবালের নিরাপত্তায় সশস্ত্র পুলিশ

নিজস্ব প্রতিবেদক : |

jafar iqbal sirজনপ্রিয় লেখক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার নিরাপত্তার জন্য সিলেট মহানগরের সশস্ত্র পুলিশ নিয়োজিত করা হয়েছে ।

সায়েন্স ফিকশন, উপন্যাস, গল্প ছাড়াও সাদাসিধে কথা শিরোনামে তিনি শিক্ষা-সামাজিক-রাজনৈতিকসহ বিভিন্ন বিষয়ে লিখে আসছেন বহুবছর যাবত।

শিক্ষা ব্যবস্থায় বহু পদ্ধতিগত সংস্কারের নেপথ্য নায়ক জাফর ইকবাল। আমেরিকার বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে সুখের চাকরি ছেড়ে দেশের টানে চলে এসেছেন জাফর ইকবাল দম্পতি। তাঁর স্ত্রী ইয়াসমীন হকও শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

 সাম্প্রতিক হত্যাকান্ড ও বিশ্ববিদ্যালয় শিক্ষক হত্যার প্রেক্ষিতে এই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহাম্মদ রহমত উল্লাহ।

 গত বছরের মে মাসে ‘আনসার উল্লাহ বাংলা টিম-১৩’ একটি সংগঠনের নামে অধ্যাপক জাফর ইকবালসহ দেশের ১০ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দেওয়া হয়। এরপর থেকে জাফর ইকবালের নিরাপত্তায় অস্ত্রবিহীন পুলিশ সদস্য নিয়োজিত করা হয়। সাম্প্রতিক সময়ে রাজধানিতে জোড়া হত্যাকান্ডের পর তার নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

 অধ্যাপক জাফর ইকবালের নিরাপত্তায় সশস্ত্র পুলিশ সদস্য নিয়োজিত করার বিষয়টি নিশ্চিত করে রহমত উল্লাহ বলেন, পুলিশ হেডকোয়ার্টারের সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে জাফর ইকবালকে সশস্ত্র পুলিশি নিরাপত্তা প্রদান করা হবে। সামগ্রিক পরিস্থিতিতে তাকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিলেটের কোনো ব্যক্তি জীবননাশের হুমকি পেলে পুলিশকে জানানোরও আহ্বান জানান রহমত উল্লাহ।


ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0066661834716797