অভ্যন্তরীণ কোন্দল: উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ চারজনকে কুপিয়েছে প্রতিপক্ষরা - Dainikshiksha

অভ্যন্তরীণ কোন্দল: উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ চারজনকে কুপিয়েছে প্রতিপক্ষরা

লক্ষ্মীপুর প্রতিনিধি |

ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইন উদ্দিন মাইনসহ চারজনকে কুপিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষরা। শুক্রবার (৩০শে জুন) দুপুরে উপজেলার চরফলকন এলাকার এ ঘটনা ঘটে।

স্থানীয়রা তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় ক্লিনিক ও সদর হাসপাতালে ভর্তি করা করে। আহতদের মধ্যে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইন উদ্দিন মাইন, চরকাদিরা ইউনিয়নের ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ওমর ফারুক, চরমাটির্ন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন রাজু, ছাত্রলীগ নেতা মাইন উদ্দিনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা: কমলাশীষ রায় জানান, আহতদের মধ্যে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইন উদ্দিন মাইনের অবস্থা আশংকাজনক। আহতদের চিকিৎসা চলছে।

এনিয়ে ছাত্রলীগের দু-পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এদিকে এঘটনার প্রতিবাদে লক্ষ্মীপুর পৌর শহরের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

জেলা ছাত্রলীগ সূত্রে জানাগেছে, লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো.শাহাদাত হোসেন ভুঁইয়াকে লাঞ্ছিত করার প্রতিবাদে কমলনগর উপজেলা সদর হাজিরহাট বাজারে শুক্রবার সকাল ১১টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইন উদ্দিনের নেতৃত্বে পুলিশ পাহারায় বিক্ষোভ মিছিলবের করে। একই মিছিলটি রামগতিতে আধিপত্য বিস্তারে সন্ত্রাসী হামলায় নিহত ছাত্রলীগ নেতা নজরুল ইসলামের হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবীতেও শ্লোগান দেওয়া হয়। মিছিল শেষে মটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে পতিপক্ষ ছাত্রলীগের নেতাকর্মীরা মাইন উদ্দিনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এসময় তাদের মারধরে ৪ জন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

কমলনগর উপজেলা নবগঠিত ছাত্রলীগের সভাপতি আহত মাইন উদ্দিন জানান, কমিটি বিরোধের জের ধরে বিলুপ্ত কমিটির নেতা কর্মীরা তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে।

সদ্য বিলুপ্ত হওয়া কমিটির সভাপতি আবদুস সামাদ রাজু বলেন, সম্প্রতি কমলনগর উপজেলা ছাত্রলীগের সাবেক কমিটি বাতিল করে মাইন উদ্দিন মাইনকে সভাপতি ও সাদ্দাম হোসেন আবিতকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি দেয়া হয়।

এরপর থেকে নতুন কমিটি বাতিলের জন্য বিভিন্ন কর্মসূচি পালন করছিল ওয়ার্ড থেকে শুরু করে উপজেলায় থাকা সাবেক কমিটির নেতারা। এর প্রেক্ষিতে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেলের বিরুদ্ধে বিক্ষোভ করে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এ সময় দ্রুত গতিতে মোটরসাইকেল যোগে পালাতে গেলে মাইন উদ্দিন মাইনসহ অন্যরা দুর্ঘটনায় আহত হয়। কুপিয়ে জখম করার ঘটনা সত্য নয় দাবী করেন তিনি।

জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল জানান, রামগতির চর আবদুল্লা ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের হত্যার প্রতিবাদে বৃস্পতিবার (২৯ জুন) রামগতিতে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করা হয়। ওই সমাবেশে খুনীদের গ্রেপ্তার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। আল্টিমেটাম দেওয়ার পর ছাত্রলীগ নেতা হত্যায় জড়িতরা ছাত্রলীগের ব্যানারে আমার বিরুদ্ধে বিক্ষোভ করেছে।

চলতি বছরের ৫ মার্চ আবদুস সামাদ রাজুকে সভাপতি ও  রাকিবুল হাসান বিপ্লবকে সাধারণ সম্পাদক করে কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। তিন মাস পর ১৩ জুন সন্ধ্যা লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ মাইন উদ্দিনকে সভাপতি ও সাদ্দাম হোসেন আবিদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করে। নতুন কমিটি গঠনের পর থেকে সদ্য বিলুপ্ত কমিটির নেতারা নতুন কমিটি বাতিল করে আগের কমিটি পুনর্বহাল করার দাবিতে হাজিরহাটে মানববন্ধন, লরেন্স ও তোরাবগঞ্জে বাজারে বিক্ষোভ করেছে। গত ২১ জুন  বিকেলে ছাত্রলীগের নবগঠিত কমিটি মুন্সিরহাট বাজারে আনন্দ মিছিল বের করলে সদ্য বিলুপ্ত কমিটি তাদেরকে ধাওয়া করে।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, ছাত্রলীগের সভাপতির ওপর হামলার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0066659450531006