আত্তীকরণ বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন ১৬ নভেম্বর - দৈনিকশিক্ষা

আত্তীকরণ বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন ১৬ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক |

আত্তীকরণের দাবীতে সরকারিকৃত কলেজের আত্তীকরণ বঞ্চিত শিক্ষক এবং অশিক্ষকরা সম্মিলিতভাবে এক মানববন্ধনের আয়োজন করেছে। ১৬ই নভেম্বর নতুন জাতীয়কৃত শিক্ষা প্রতিষ্ঠানের আত্তীকরণ বঞ্চিত এসব শিক্ষকরা রাজধানীর জাতীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন কর্মসূচি করবে বলে জানা গেছে। ২০০৯ থেকে এ পর্যন্ত জাতীয়করণকৃত ৪৬টি কলেজের কাম্য যোগ্যতা নেই এমন শিক্ষকরা মানবন্ধন করবেন।

বঞ্চিত শিক্ষকদের অভিযোগ, এ পর্যন্ত জাতীয়করণ হওয়া ৪৬টি কলেজের শিক্ষকদের ২০০০ বিধিতে ক্যডারভুক্তির সিদ্ধান্ত হওয়ায়, কাম্য যোগ্যতা নাই নামে কিছু শিক্ষককে চিহ্নিত করে আত্তীকরণ থেকে বঞ্চিত করছে। কিন্তু ইতোমধ্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়েও কাম্য যোগ্যতা অর্জিত শিক্ষকদের আত্তীকরণ না করে হয়রানি করা হচ্ছে। সরকারি কলেজের প্রদর্শকবৃন্দ যখন প্রভাষকের কাম্যযোগ্যতা অর্জন করে তখন বিসিএস পরীক্ষা ছাড়াই প্রভাষক পদে অধিষ্ঠিত হয়। কিন্ত আমাদের বেলায় বিমাতাসুলভ আচরণ কেন? যা খুবই অমানবিক ও অপমানজনক।

তারা আরো দাবী করেন, ‘কেন আমাদের কাম্য যোগ্যতার নামে বঞ্চিত করা হবে। যেখানে আমরা সবাই সরকারি বিধিবদ্ধভাবে বৈধ নিয়োগপ্রাপ্ত শিক্ষক। তাই সব সব ষড়যন্ত্র নস্যাৎ করতে আমাদের অধিকার ও সম্মান ফিরে পেতে গড়ে তুলতে হবে “আত্তীকরণ বঞ্চিত শিক্ষক/অশিক্ষক জাতীয় ঐক্য”।’

ফলে মানববন্ধন কর্মসূচি পালনের পাশাপাশি আলোচনার মাধ্যমে ৪৬টি কলেজের বঞ্চিত শিক্ষক এবং ডেমোনেসট্রেটর ও লাইব্রেরিয়ানদের নিয়ে দাবী বাস্তবায়নে একটি কমিটি গঠন করার কথাও তুলে ধরেন আত্তীকরণ বঞ্চিত শিক্ষক ও অশিক্ষকরা।

উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ - dainik shiksha স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে - dainik shiksha শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে please click here to view dainikshiksha website Execution time: 0.0031931400299072