ইউজিসি’র নতুন ওয়েবসাইটের উদ্বোধন - Dainikshiksha

ইউজিসি’র নতুন ওয়েবসাইটের উদ্বোধন

দৈনিক শিক্ষাডেক্স |

UGC

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক, এম.পি বলেছেন, একবিংশ শতাব্দীতে বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে ডায়নামিক, স্মার্ট ও ইন্টারএ্যাকটিভ ওয়েবসাইট শিক্ষা ও গবেষণার জন্য আজ সময়ের দাবি। একটি আধুনিক ওয়েবসাইট ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থী, শিক্ষক ও গবেষকবৃন্দ একটি দেশকে বর্হিবিশ্বে তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ইউজিসি’র নতুন ওয়েবসাইট শিক্ষা ও গবেষণায় একটি বিপ্লব সাধন করবে এবং দেশের বিশ্ববিদ্যালয় ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান ইউজিসি’র ওয়েব পোর্টাল অনুসরণ করার মাধ্যমে নিয়মিত তথ্য হালনাগাদ সাপেক্ষে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

বৃহস্পতিবার ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত ইউজিসি’র নতুন ওয়েবসাইট (www.ugc.gov.bd) এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম ও প্রফেসর ড. সৈয়দ আখতার হোসেন, হেড, সিএসই বিভাগ, ডেফোডিল ইউনিভার্সিটি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউজিসি সচিব ড. মোঃ খালেদ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরও বলেন যে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় (আইসিটি বিভাগ) ইউজিসি’র সাথে তথ্য প্রযুক্তির বিভিন্ন ক্ষেত্রে কাজ করতে আগ্রহী। ডিজিটাল ভার্চুয়াল ইউনিভার্সিটি প্রতিষ্ঠার ক্ষেত্রে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং ইউজিসি একত্রে কাজ করতে পারে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান বলেন যে, বিগত কয়েক বছরে বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে বিশেষ করে উচ্চশিক্ষা ক্ষেত্রে এক বিপ্লব সাধিত হয়েছে। কিন্তু ওয়েবপোর্টালগুলো হালনাগাদ না হওয়ার কারণে দেশের এ সফলতা আন্তর্জাতিক অঙ্গনে আমরা সঠিকভাবে পৌঁছাতে পারিনি। একটি ডায়নামিক, স্মার্ট ও ইন্টারএ্যাকটিভ ওয়েবসাইট শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে তিনি মনে করেন।

শিক্ষা মন্ত্রণালয়, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিনিধিবৃন্দ, বিশ্ববিদ্যালয়সমূহের তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ, ইউজিসি ও উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(খবর বিজ্ঞপ্তি)

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033769607543945