ইউসিসি কোচিংয়ের পরীক্ষা কেন্দ্র তেজগাঁও কলেজে! - দৈনিকশিক্ষা

ইউসিসি কোচিংয়ের পরীক্ষা কেন্দ্র তেজগাঁও কলেজে!

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর তেজগাঁও কলেজকে পরীক্ষার কেন্দ্র হিসেবে ব্যবহার করছে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে অভিযুক্ত জামাতপন্থী ইউনিভার্সিটি কোচিং সেন্টার (ইউসিসি)। বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের দুটি মডেল টেস্ট নেয়া হবে কাল সোমবার (১৪ আগস্ট)।

মডেল টেস্ট পরীক্ষার কেন্দ্র হিসেবে ইউসিসির ফার্মগেটের প্রধান শাখা থেকে একটি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়। ওই সময় সূচিতে দেখা যায়, সোমবার সকালে ২টি মডেল টেস্ট পরীক্ষা নেওয়া হবে যার কেন্দ্র হিসেবে তেওগাঁও কলেজের নাম রয়েছে। কোচিংয়ের যেসব শিক্ষার্থী মাত্র ফার্মগেট শাখার তারা পরীক্ষা দেবে তেজগাঁও কলেজে। ঢাকার অন্যান্য শাখার শিক্ষার্থীদের কেন্দ্র ফার্মগেটের গ্রীন রোড শাখায় নেয়া হবে বলে উল্লেখ করা হয় সূচিতে।

উল্লেখ্য, আগামী ১৫ই সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা দিয়ে শুরু হবে দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা। এরপর একে একে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরই প্রস্তুতি হিসেবে ইউসিসি তাদের বিভিন্ন শাখায় ভর্তিকৃত সদ্য এইচএসসি পাশ করা শিক্ষার্থীদের মডেল টেস্ট নিচ্ছে। তারই অংশ হিসেবে রাজধানীর তেজগাঁও কলেজকে ব্যবহার করা হচ্ছে পরীক্ষার কেন্দ্র হিসেবে।

তেজগাঁও কলেজকে পরীক্ষার কেন্দ্র হিসেবে ব্যবহারের বিষয়ে জানতে চাইলে ইউসিসির পরিচালক এম এ হালিম পাটোয়ারী বলেন, হ্যাঁ আমরা তেজগাঁও কলেজকে কেন্দ্র হিসেবে ব্যবহার করছি। কত  টাকা দিতে হয়েছে কলেজ কর্তৃপক্ষকে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কত টাকা দিতে হয়েছে সেটা বলা যাবে না।

তেজগাঁও কলেজ কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে রাজী নন।

এদিকে প্রশ্ন বিগত কয়েক বছরে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস ও ফরম কেনাবেচাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে এই কোচিং সেন্টারটির বিরুদ্ধে। ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসরোধে সরকার বিভিন্ন সময় এসব কোচিং বাণিজ্য বন্ধে নানা কথা বললেও আদতে কার্যকরী কোন পদক্ষেপ নেয়া হয়নি আজও।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033180713653564